News71.com
 Bangladesh
 03 Mar 16, 11:24 AM
 1032           
 0
 03 Mar 16, 11:24 AM

আজ খুলনার সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্যকেন্দ্র বন্ধ ।। বিপাকে রোগীরা

আজ খুলনার সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্যকেন্দ্র বন্ধ ।। বিপাকে রোগীরা

 

নিউজ ডেস্ক : খুলনার তেরখাদা উপজেলায় আওয়ামী লীগ নেতার হাতে চিকিৎসক আহত হওয়ার প্রতিবাদে আজ বৃহস্পতিবার জেলার সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্যকেন্দ্র চিকিৎসা সেবা সম্পুর্ণ বন্ধ রয়েছে। চিকিৎসকদের এ কর্ম বিরতিতে সকাল থেকে রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন। অনেকে তাদের স্বজনদের নিয়ে ছুটছেন সরকারি হাসপাতালে । অতিরিক্ত রোগীর চাপে সরকারি হাসপাতাল গুলোরও নাকাল অবস্থা ।

গতকাল বুধবার বিকেলে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম ও সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে চিকিৎসকের ওপর হামলা মামলার আসামি খুলনার তেরখাদা উপজেলার তেরখাদা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ ওহেদুজ্জামানসহ তাঁর সহযোগীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

খুলনা বিএমএ জানিয়েছে, গত সোমবার রাতে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত থাকাকালে ডা. আব্দুল্লা হেল মামুনকে আওয়ামী লীগ নেতা শেখ ওহেদুজ্জামান তাঁর স্ত্রীর চিকিৎসার জন্য তাঁর বাসায় যেতে বলেন। চিকিৎসক জরুরি বিভাগ ফেলে না গিয়ে একজন নার্সকে সেখানে পাঠান। এই ঘটনায় সোমবার রাত ৮টার দিকে ওহেদুজ্জামান লোকজন নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে ডা. আব্দুল্লা হেল মামুনকে মারধর করেন এবং ঘুষি মেরে তিনটি দাঁত ভেঙে ফেলেন। এই ঘটনায় ডা. আব্দুল্লা বাদী হয়ে ওহেদুজ্জামান, আওয়ামিলীগ নেতা ইউপি চেয়ারম্যান ওয়াহিদ ও তাঁর ভাইসহ পাঁচজনের নাম উল্লেখ করে মামলা করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এই মামলায় পুলিশ রানা নামে ওয়াহিদুজজামানের এক সহযোগীকে গ্রেপ্তার করলেও ওহেদুজ্জামানকে আটক করতে পারেনি। খুলনার পুলিশ সুপার মো: হাবিবুর রহমান বিপিএম www.news71.com কে জানান কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার মামলাটি তারা সর্বোচচ গুরুত্ব দিয়ে দেখছেন। মামলায় মুল অভিযুক্ত কে গ্রেফতার করার জন্য তারা খুবই তৎপর। অচিরেই এই আসামি ধরা পড়বে এমনটাই ধারনা করছেন তিনি।

এদিকে চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে গত মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ওহেদুজ্জামানকে গ্রেপ্তারের দাবি জানায় বিএমএ খুলনা। আজ বুধবার দুপুরেও খুলনা বিএমএর সামনে ডা. মিলন চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন চিকিৎসকরা। বিএমএ খুলনা জেলা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি, বিপিএমপিএ ও ক্লিনিক মালিক সমিতি খুলনা জেলার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, বিএমএ খুলনা শাখার সহসভাপতি ডা. ধীরাজ মোহন বিশ্বাস, ডা. মোল্লা হারুন-অর-রশিদ, সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মো. মামুনর রশিদ, বিপিএমপিএ খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. সওকাত আলী লস্কর, কোষাধ্যক্ষ ডা. এম এ হান্নান, খুলনার সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম, তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মোমেনা খাতুন, ডা. আনোয়ার সাহাদৎ তুহিন, ডা. সুমন রায়, ডা. সুফিয়ান রুস্তম, ডা. মো. হাসান, ডা. কাজী করিম নেওয়াজ প্রমুখ।

পরে আজ বিকেলে খুলনা বিএমএর সংবাদ বিজ্ঞপ্তিতে অবিলম্বে ডা. আব্দুলা হেল মামুনের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। সব আসামিকে আইনের আওতায় না আনলে বৃহস্পতিবার খুলনা জেলায় প্রাইভেট প্র্যাকটিসসহ সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা বন্ধ থাকবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন