News71.com
 Bangladesh
 05 Mar 16, 01:38 AM
 1113           
 0
 05 Mar 16, 01:38 AM

আওয়ামিলীগের পাশে আছে বিজেপি ।। বিজেপি সাধারন সম্পাদক রাম মাধব

আওয়ামিলীগের পাশে আছে বিজেপি ।। বিজেপি সাধারন সম্পাদক রাম মাধব

নিউজ ডেস্ক : বাংলাদেশের গণতান্ত্রিক ধারা সমুন্নত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রশংসা করে ভারতীয় জনতা পার্টির(বিজেপি) সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন, আওয়ামী লীগের প্রতি সর্বাত্মক সমর্থন অক্ষুণ্ন রাখার বিষয়ে তারা আন্তরিক। প্রথমবারের মতো ঢাকা সফরে এসে আজ শুক্রবার এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি ।

গত বছরের শুরুর দিকে বিএনপির রাজনৈতিক আন্দোলনের দিকে ইঙ্গিত করে ভারতীয় শাসক দলের এই নেতা ‘গণতন্ত্রের নামে ধর্মঘট ও সহিংসতার’ সমালোচনা করেন। তিনি বলেন, “গণতন্ত্রের সুরক্ষার জন্য বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছেন তা বেশ অনুমেয়। যেভাবে তিনি ঐ অবস্থা থেকে উত্তরণ ঘটিয়েছেন গণতন্ত্রের সুরক্ষা করেছেন সত্যই তা প্রশংসার দাবিদার।”

ফ্রেন্ডস অব বাংলাদেশ ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে ‘ভারত-বাংলাদেশ সংলাপে’ বিজেপি সাধারণ সম্পাদক রাম মাধব বলছেন, গতবছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আগে সর্বশেষ ভারত-বাংলাদেশ সংলাপের আয়োজন করা হয়েছিল। মোদির ঐ সফর শেষে যৌথ ঘোষণায় এসেছিল দুই দেশের সম্পর্কে নতুন সূচনার প্রতিশ্রুতি।ভারতের সাবেক কূটনীতিক, রাজনৈতিক নেতা, সাংবাদিক ও অধিকার কর্মীদের একটি দল এই সফরে মাধবের সঙ্গে এসেছেন।

সংলাপে,ভারত-বাংলাদেশের সম্পর্কের নানাদিক নিয়ে কথা বলেন এই বিজেপি নেতা । রাম মাধব বলেন তার দেশ বাংলাদেশকে ‘বড়ভাই সুলভ’ দৃষ্টিতে দেখে না,দেখে মিত্রের মত । দুই দেশের সম্পর্ককে একটি নতুন মাত্রায় উন্নীত করার অভিপ্রায় জানিয়ে রাম মাধব বলেন, “বাংলাদেশ ও ভারতের মধ্যে সব সমস্যার সমাধান গণতন্ত্রের মাধ্যমেই সম্ভব। বাংলাদেশের সঙ্গে এই মধুর সম্পর্ক আমাদের উভয় দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ অঞ্চলে আমরা দুটি বড় গণতান্ত্রিক দেশ।”

তিনি বলেন, “গণতন্ত্রের বিস্তৃতি স্বাধীনতা পর্যন্ত। আমাদের সেই স্বাধীনতাকেই লালন করতে হবে, সুরক্ষা দিতে হবে। স্বাধীনতা তখনই বাধাগ্রস্ত হয় যখন অন্য কেউ এর মধ্যে নাক গলায়। দুই দেশের রয়েছে সুলিখিত সংবিধান; তার সুরক্ষা দিতে হবে। এটি আমাদের কোনোভাবেই অবহেলা করা যাবে না। এটি আমাদের বাস পোড়ানো, সরকারি সম্পত্তি ধ্বংস বা সহিংসতারও সম্মতি দেয় না। একমাত্র শান্তিই দিতে পারে গণতন্তের সুরক্ষা।

বর্তমান সরকারের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বিজেপির দায়িত্যশীল এ নেতা বলেন, “বাংলাদেশে গণতান্ত্রিক ধারা সমুন্নত রাখতে আমরা আপনাদের (সরকারের) পাশে আছি।তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অগ্রসরমান নেতৃত্ব এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রগতিশীল নেতৃত্বের হাত ধরে আমরা সম্পর্কের একটি নতুন অগ্রযাত্রার পথে হাঁটা শুরু করেছি ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন