News71.com
 Bangladesh
 08 Mar 16, 05:05 AM
 727           
 0
 08 Mar 16, 05:05 AM

অভিযোগ প্রমাণিত হলে নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করবে ইসি ।।

অভিযোগ প্রমাণিত হলে নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করবে ইসি ।।

নিউজ ডেস্কঃ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের প্রথম ধাপে ভোট গ্রহণের আগেই ৬২ চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বিব্রত নির্বাচন কমিশন (ইসি)। বিশেষ করে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার সব ইউনিয়নে একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। দেশের বিভিন্ন স্থানে ভোটের আগেই ৬২ জন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখতে চায় ইসি। দ্বিতীয় ধাপেও ১৩ চেয়ারম্যান ভোট ছাড়াই বিজয়ী হতে যাচ্ছেন।

গতকাল সোমবার ইসি কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন,নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠু করতে আন্তরিক। অনিয়মের কারণে ফেনীর একটি উপজেলার সব কেন্দ্রের নির্বাচন বন্ধ করে দেওয়া হয়েছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হয়েছে। তিনি বলেন, এখন থেকে রিটার্নিং কর্মকর্তার পাশাপাশি জেলা প্রশাসকের কার্যালয়েও মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

সোমবার ইসির সন্মেলন কক্ষে বৈঠকে বাগেরহাট জেলায় ৩৪টি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হওয়ার ঘটনায় একটি অভিযোগও না পাওয়ায় কমিশন সদস্যরা হতাশা প্রকাশ করেছেন। এছাড়া,দুই ইউপিতে আবার ভোট বাতিল আদালতের নির্দেশে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ও হোয়াইক্যং ইউপি নির্বাচনের তফসিল বাতিল করেছিল ইসি । কিন্তু হাইকোর্টের আদেশ আপিল বিভাগে স্থগিতাদেশ দেওয়ায় ওই দুটি ইউপিতে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ফলে আগামী ২২ মার্চ প্রথম ধাপে ৭৩৪টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন