News71.com
 Bangladesh
 15 May 16, 07:10 PM
 505           
 0
 15 May 16, 07:10 PM

সরকারের প্রতিশ্রুতির বাস্তবায়ন চান বেকার নার্সরা......

সরকারের প্রতিশ্রুতির বাস্তবায়ন চান বেকার নার্সরা......

নিউজ ডেস্কঃ নিয়োগ প্রদানের প্রতিশ্রুতির বাস্তবায়ন চান বেকার নার্স কর্মীরা। তারা দাবী করেন, ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে বেকার নার্সদের নিয়োগ বাস্তবায়নের আশ্বাস দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। কিন্তু এখন পর্যন্ত দাবি বাস্তবায়নের কোনো কার্যক্রম পরিলক্ষিত হচ্ছে না।

আজ রোববার (১৫মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে নার্সরা এ অভিযোগ তুলে ধরেন। এর আয়োজক ছিলেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিবিজিএনএসের সাধারণ সম্পাদক নাহিদা আক্তার জানান, ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের ১ দফা দাবি আদায়ে তাদের দুটি সংগঠন যৌথভাবে এক মাসেরও বেশি সময় ধরে কর্মসূচি পালন করে আসছে। কর্মসূচির অংশ হিসেবে সর্বশেষ প্রেসক্লাব প্রাঙ্গণে তারা অনশনরত ছিলেন। অনশন চলাকালে ১লা মে স্বাস্থ্যমন্ত্রী তার বাসার এক সভায় উল্লেখিত দাবিসমূহ পূর্ণাঙ্গভাবে মেনে নেওয়ার আশ্বাস দেন এবং দ্রুত সময়ের মধ্যে সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) নার্স নিয়োগ-প্রক্রিয়া স্থগিত করে দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, এখন পর্যন্ত বিপিএসসির নিয়োগ-প্রক্রিয়া অব্যাহত আছে। ৯ মে বিপিএসসি নার্স নিয়োগের জন্য পরীক্ষার তারিখ (৩ জুন) উল্লেখ করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের চেষ্টা করলেও তারা ব্যর্থ হন। সংবাদ সম্মেলনে ১৭ মে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ চেয়ে মন্ত্রীর বাসভবনের সামনে শান্তিপূর্ণ অবস্থানসহ বেশ কয়েকটি কর্মসূচি ঘোষণা করা হয়।

বিডিবিএনএ-এর ভারপ্রাপ্ত সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুক হোসাইন, বিবিজিএনএসের সভাপতি রাজীব কুমার বিশ্বাস প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন