News71.com
 Bangladesh
 18 May 16, 12:32 PM
 444           
 0
 18 May 16, 12:32 PM

৮ হাজার টন চাল রফতানির অনুমোদন দিয়েছে মন্ত্রণালয় ।।

৮ হাজার টন চাল রফতানির অনুমোদন দিয়েছে মন্ত্রণালয় ।।

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। গতকাল মঙ্গলবার মন্ত্রণালয়ে আরও ৮ হাজার টন চাল রফতানির অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামিলীগের আলোচনা সভায় এ তথ্য জানান তিনি।

আওয়ামিলীগের উপদেষ্টা পরিষদ সদস্য বাণিজ্যমন্ত্রী আরও বলেন, পদ্মাসেতুর কাজ এগিয়ে চলেছে। এ সেতুর নিচ দিয়ে বিশাল ব্যয়ের রেলপথও নির্মাণ করা হবে। মাতারবাড়ি, কর্ণফুলি টানেল ও রুপপুরসহ মেগা প্রকল্প হাতে নিয়েছেন শেখ হাসিনার সরকার। সরকার ৩ লাখ ৪০ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করতে যাচ্ছে। কিন্তু বিএনপির এই উন্নয়ন সহ্য হচ্ছে না। বিএনপি মোসাদের সঙ্গে আঁতাত করে সরকার উৎখাতে ষড়যন্ত্র করছে। ইসরাইলের সঙ্গে তারা বৈঠকও করেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, অর্থনীতিবিদ কাজী খলীকুজ্জমান আহমদ, সাংবাদিক আবেদ খান। সভায় উপস্থিত ছিলেন আওয়ামিলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, নূহ–উল–আলম লেনিন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন আওয়ামিলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল। বাংলাদেশ ইতোমধ্যে ৫০ হাজার টন চাল শ্রীলঙ্কায় রফতানি করেছে। আর এই ৮ হাজার টন চাল ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় রফতানি করা হতে পারে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন