News71.com
 Bangladesh
 18 May 16, 07:49 PM
 474           
 0
 18 May 16, 07:49 PM

শিক্ষক লাঞ্ছনার রিপোর্ট হাতে পাওয়ার সাথে সাথেই পদক্ষেপ নেবেন শিক্ষামন্ত্রী।।

শিক্ষক লাঞ্ছনার রিপোর্ট হাতে পাওয়ার সাথে সাথেই পদক্ষেপ নেবেন শিক্ষামন্ত্রী।।

নিউজ ডেস্কঃ আজ বুধবার (১৮মে) শিক্ষা মন্ত্রণালয়ে একটি আলোচনা সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ক্ষোভ প্রকাশ করে বলেন, নারায়ণগঞ্জে শিক্ষককে কান ধরিয়ে উঠ-বস ‘কলঙ্কজনক’ একটি ঘটনা। এ ঘটনার তদন্ত প্রতিবেদন পেলেই দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে ।

শিক্ষামন্ত্রী জানান, শিক্ষা মন্ত্রণালয় এবং মাউশি মিলে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি গত রাতে সমস্ত রাত কাজ করে ফিরে আসছে। ফিরে এসে রিপোর্ট দেওয়ার সাথে সাথে একটি বৈঠক হবে। রিপোর্ট দেওয়ার সাথে সাথে গৃহীত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

ধর্ম অবমাননার অভিযোগে গত শুক্রবার (১৩মে) নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একটি স্কুলের প্রধান শিক্ষককে কান ধরিয়ে উঠ-বস করান স্থানীয় সাংসদ সেলিম ওসমান। এ ঘটনার তদন্তে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্ত কমিটি গত মঙ্গলবার (১৭মে) কাজ শুরু করে। দেশজুড়ে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ এবং দোষীদের বিচার দাবি চলাকালীন মঙ্গলবার উল্টো ওই শিক্ষককেই চাকরিচ্যুত করে স্কুল কর্তৃপক্ষ। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, “আমরা করি নাই, করতেও বলি নাই, না করতেও বলি নাই। তদন্ত (কমিটি) এই জন্যই করা হলো। যে কোনো বিষয়ে পদক্ষেপ নিতে গেলে আমাদের নিয়ম-নীতি, বিধি-বিধান অনুসরণ করে না করলে পরবর্তিতে আপনারাই চ্যালেঞ্জ করবেন। তদন্ত কমিটির রিপোর্ট দ্রুতই চলে আসবে বলে আমরা আশা করছি। আসার সাথে সাথে পদক্ষেপ নেব।”

এর আগেও বিভিন্ন সময় শিক্ষক লাঞ্ছনার অনেক ঘটনায় বিচার না হওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিক্ষামন্ত্রী বলেন, “এই সমাজে অপরাধ বা এই ধরনের কার্যক্রম আছে। আমরা সমাজ থেকে আলাদা দ্বীপ না। সমাজেই বসবাস করি। এই ধরনের বিষয়গুলো শিক্ষা পরিবারে নানাভাবে ঘটে। কুষ্টিয়াতে একজন হেডমাস্টার অন্য শিক্ষিকার ওপর নির্যাতন করেছেন, আমি সেই বিষয়ে ইতোমধ্যে ব্যবস্থা নিয়েছি। সকালে আবার ডিসির সাথে কথা বলেছি। সেই হেডমাস্টারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা করা হয়েছে। সেই মহিলাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন