News71.com
 Bangladesh
 02 Feb 16, 04:08 AM
 1046           
 0
 02 Feb 16, 04:08 AM

ঢাকায় পাকিস্তানি হাই কমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব ।।

ঢাকায় পাকিস্তানি হাই কমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব ।।

নিউজ ডেস্ক : পাকিস্তানের ইসলামাবাদে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তা দীর্ঘ সময় ‘নিখোঁজ’ থাকার ঘটনায় ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার সুজা আলমকে তলব করেছ বিস্তারিত জানতে চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আজ মঙ্গলবারই দুপুরে বাংলাদেশের ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল মো. খুরশেদ আলমের সাথে তার কার্যালয় দেখা করেন পাকিস্তানি রাষ্ট্রদূত। বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের একঝাক প্রশ্নের কোন জবাব না দিয়ে সুজা আলম “নো কমেন্টস।” বলে এডিয়ে যান।

উল্লেখ্য ইসলামাবাদে বাংলাদেশ হাই কমিশনের প্রেস উইংয়ের পার্সোনাল স্টাফ (পিও) জাহাঙ্গীর হোসেন সোমবার বিকালে মেয়েকে কোচিং থেকে আনতে যাওয়ার পথে নিখোঁজ হন। দীর্ঘ সময় তার ফোনও বন্ধ পাওয়া যায়।
এরপর রাত দেড়টার দিকে জাহাঙ্গীর নিরাপদে বাড়ি ফিরেছেন।

জাহাঙ্গীরকে ধরে নেওয়া হয়েছিল কি না, নিলে কারা নিয়েছে- এসব প্রশ্নে স্পষ্ট কিছু বলেননি সোহরাব। তবে গতকাল ঢাকার গুলশান এলাকা থেকে পাকিস্তান হাইকমিশনের এক কর্মীকে সন্দেহজনক গতিবিধি’র কারণে পুলিশের হাতে আটক হওয়ার পরপরই ইসলামাবাদে জাহাঙ্গীরের নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়।

উল্লেখ্য বাংলাদেশের ঘটনার পাল্টা হিসেবে গতকাল পাকিস্তান এধরনের ঘটনা ঘটিয়েছে বলে ধারনা করা হচ্ছে। কারন ঢাকায় পাকিস্তান দুতাবাসের যে বিভাগের কর্মকর্তাকে আটক করা হয় ঠিক একই বিভাগের একই পদমর্যাদার বাংলাদেশী কর্মকর্তাকে গতকাল হেনস্তা করল পাকিস্তান ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন