News71.com
 Bangladesh
 23 May 16, 06:05 PM
 1222           
 0
 23 May 16, 06:05 PM

ডুমুরিয়া অশান্ত হয়ে উঠছে শোভনা।। আবারও নৌকার সর্মথকের উপর হামলা

ডুমুরিয়া অশান্ত হয়ে উঠছে শোভনা।। আবারও নৌকার সর্মথকের উপর হামলা

খুলনা সংবাদদাতা: খুলনা ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়নের উপজেলা পরিষদের প্রথম সভায় অংশ নিয়েই আবারও তান্ডব চালিয়েছে চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য। রোববার রাতে শোভনার গাবতলা বাজার থেকে দেবব্রত মলিক (২৮) নামে এক যুবককে তুলে নিয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে ফেলে বেদম পিটিয়েছে চেয়ারম্যানের সাঙ্গপাঙ্গরা। এ ঘটনায় ডুমুরিয়া থানা পুলিশ মোঃ শামিম খান (২২) নামে এক হামলাকারীকে গ্রেফতার করেছে।

জানা যায়, ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়নের গাবতলা বাজারের একটি চায়ের দোকান থেকে এলাকার কতিপয় যুবক দেবব্রত মলিক মিঠূকে চেয়ারম্যান ডাকছে এই কথা বলে ডেকে নিয়ে আসে। তারা দেবব্রতকে ইউনিয়ন পরিষদে চত্বরে নিয়ে যাওয়ার পর সেখানে অপেক্ষমান শ্যামল মলিকসহ আরও ৭/৮জন লোক তাকে মারপিট করে। দেবব্রত মলিকের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে দেবব্রতকে হামলাকারীদেও কবল থেকে উদ্ধার করে ডুমুরিয়া হাসপাতালে ভর্তি করে।

খবর পেয়ে থানা পুলিশ ওই রাতেই মোঃ শামিম খান নামে এক হামলাকারীকে আটক করে থানায় নিয়ে আসে। শামিম খান ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত।

হামলার শিকার দেবব্রত মলিক জানান, শোভনা গ্রামের ৩ নম্বও ওয়ার্ডেও বাসিন্দা তিনি। বিগত ২২ মার্চেও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান সরদার আব্দুল গণির পক্ষে কাজ করি। এজন্য নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সুরঞ্জিত কুমার বৈদ্যের লোকজন আমাকে নির্বাচনের পর দেখে নেয়ার হুমকি দেয়। রোববার সন্ধ্যায় গাবতলা বাজাওে একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলাম। এ সময়ে শামিম, বোরহান, বিপুল নন্দী আমাকে বলে চেয়ারম্যান তোকে ডাকছে। চেয়ারম্যান ইউনিয়ন পরিষদে আছে। তাদের সাথে ইউনিয়ন পরিষদে যাওয়ার পর সেখানে অবস্থান নেয়া শ্যামল মলিকসহ অজ্ঞাত আরও ৭/৮ জন আমাকে মারপিট করে। আর বলে বাড়ি থেকে আর বের হবি না। বের হলে জীবনে শেষ করে ফেলব।

শোভনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য যুবলীগ নেতা সোহাগ খান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্যোহী প্রার্থী সুরঞ্জিত কুমার বৈদ্য জয়ী হয়ে এলাকার সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। নির্বাচনের পওে আওয়ামী লীগ, যুবলীগসহ নৌকার সর্মথকেদের উপর হামলা নির্যাতন শুর করে। রোববার উপজেলা পরিষদেও প্রথম সভায় অংশ নিয়েই নৌকার কর্মী দেবব্রত মলিক ওরফে মিঠূকে মারপিট করেছে।

এ ব্যাপারে শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য বলেন, শামিম আমার লোক নয়। পুর্ব বিরোধের জের ধরে মিঠূকে মারপিট করেছে। এ ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। তিনি বলেন, মিঠু আমাকে ফোনে জানায় সে মামলা করবে না। কিন্তু স্থানীয়ভাবে মিমাংসার কথা থাকলেও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অতি উৎসাহী হয়ে মামলা দায়ের করিয়েছেন।

ডুমুরিয়া থানার ওসি মোঃ তাজুল ইসলাম বলেন, নির্বাচনের পর শোভনা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সুরঞ্জিত কুমার বৈদ্য চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের পরবর্তী সময়ে শোভনা ইউনিয়নে তার লোকজন ব্যাপক তান্ডব চালায়। এ ঘটনায় থানায় বেশ কয়েকটি মামলাও হয়েছে। রোববার রাতেও যুবলীগের এক কর্মীকে তার সাঙ্গ-পাঙ্গরা মারপিট করেছে।

এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, সুরঞ্জিত কুমার বৈদ্য ডিএসবি ( জেলা পুলিশের বিশেষ শাখার) ২৮ নম্বর তালিকাভূক্ত সন্ত্রাসী। গত ২২ মার্চ ডুমুরিয়া উপজেলার ১৪টি ইউনিয়নে ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। চলতি মে মাসের ১১ তারিখে চেয়ারম্যানরা শপথ নেন। রোববার ডুমুরিয়া নির্বাচিত ১৪ ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যানদের নিয়ে উপজেলা পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন