News71.com
 Bangladesh
 03 Feb 16, 06:01 AM
 1025           
 0
 03 Feb 16, 06:01 AM

দেশের মানুষের কষ্টার্জিত অর্থে নির্মিত হচ্ছে পদ্মা সেতু : ২০১৮ তে খুলে দেয়াহবে জান চলাচলের জন্

দেশের মানুষের কষ্টার্জিত অর্থে নির্মিত হচ্ছে পদ্মা সেতু : ২০১৮ তে খুলে দেয়াহবে জান চলাচলের জন্

নিউজ ডেস্ক : বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতু দেশের মানুষের কষ্টার্জিত অর্থে বাস্তবায়ন করা হচ্ছে। কারো কোন প্রকার আর্থিক সাহায্য-সহযোগিতা এতে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোওর পর্বে সুনামগঞ্জ-৪ আসনের পীর ফজলুর রহমানের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণ বাংলার মানুষের সঙ্গে সারা দেশের যোগাযোগ সহজ করা এবং বাংলাদেশকে আন্তর্জাতিক সড়ক নেটওয়ার্কে যুক্ত করার লক্ষ্যে নির্মাণাধীন এ প্রকল্পে ব্যয় হবে মোট ২৮ হাজার ২৯৩ কোটি ৩৮ লাখ ৭৬ হাজার টাকা। প্রকল্পের সব টাকা বাংলাদেশের মানুষের অর্জিত অর্থ। কারো আর্থিক সাহায্য-সহযোগিতা এতে নেই। এর প্রতিটি রড, ইট, পাথর, সিমেন্ট আমাদের জনগণের টাকায় কেনা।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের আকাক্সক্ষা পূরণের লক্ষ্যে আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু নির্মাণের কাজ হাতে নেয়। বাংলাদেশের জনগণের দীর্ঘদিনের স্বপ্ন পদ্মা নদীর ওপর সেতু নির্মাণ। কাজের শুরুতে এ প্রকল্প হোঁচট খায় বিশ্বব্যাংকের আনীত অভিযোগের কারনে। দুর্নীতি দমন কমিশন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করে। তদন্তে কথিত দুর্নীতি ষড়যন্ত্রের অভিযোগ ভিত্তিহীন প্রমাণিত হয়। পরবর্তীকালে বিশ্বব্যাংক একপর্যায়ে এ প্রকল্পে পুনরায় ফিরে আসার ঘোষণা দিলেও নতুন নতুন শর্ত আরোপ করে দীর্ঘসূত্রতার পথ অবলম্বন করায় আমরা দেশ ও জনগণের স্বার্থে তাদের ঋণ নেইনি।

উল্লেখ্য পদ্মা সেতুর নির্মাণ কাজ দ্রুততার সাথে এগিয়ে চলছে এবং ২০১৮ সাল নাগাদ এ সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া সম্ভব হবে সংসদকে জানান প্রধানমন্ত্রী ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন