News71.com
 Bangladesh
 04 Feb 16, 11:42 AM
 1016           
 0
 04 Feb 16, 11:42 AM

পুলিশের নির্যাতনের বিরুদ্ধে উত্তাপ এবার সংসদে ।। স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবী সাংসদের

পুলিশের নির্যাতনের বিরুদ্ধে উত্তাপ এবার সংসদে ।। স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবী সাংসদের

নিউজ ডেস্ক : সমালোচনা পুলিশের পিছু ছাড়ছেনা । বছরের শুরুতে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা রাব্বি ও সিটি করপোরেশনের কর্মকর্তা বিকাশ চন্দ্র দাসকে নির্যাতন করে আলোচনায় আসে পুলিশ। সর্বশেষ উচ্চ আদালত পর্যন্ত গডায় বিষয়টি। পুলিশ বহিনীও ড্যামেজ কন্ট্রোলে নামে। খোদ আইজিপি শহীদুল হক পুলিশের কারও ব্যাক্তিগত কাজের দায়ভার পুলিশ বিভাগ নিবেনা বলে সাফ জানিয়ে দেন। ডিএমপির পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে বরখাস্তের মত শক্ত ব্যবস্হাও নেয়া হয় । বিষয়টি নিয়ে বাংলাদেশের অনলাইন, টেলিভীষন, সংবাদপত্র সহ বিভিন্ন সোস্যাল মিডিয়াতে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

সময়ের অমোঘ নিয়মে মানুষ ভুলতে বসেছিল বিষয়টি ।কিন্ত বিধি বাম। আবারও আলোচনার শীর্ষে পুলিশ। ঘটনাটি খোদ রাজধানির শাহআলি থানা এলাকার। এবারও ভিলেন পুলিশ। ঘটনার বিবরনে জানাযায় গতকাল রাতে শাহআলি থানায় পুলিশের চাঁদা না দেয়ায় তাদের অত্যাচারে মারা গেছেন দরিদ্র চা বিক্রেতা বাবুল মাতব্বর। ফুটপাতে চা বিক্রির জন্য পুলিশ বাবুলের কাছে ৭ হাজার টাকা চাঁদা দাবি করে। অভিযোগ, চাঁদা না দেওয়ায় তাকে পুড়িয়ে মারলো পুলিশ।

এবার ঘটনাটি নিল ব্যতিক্রমি মোড়। সংবাদ মাধ্যম, সোস্যাল মিডিয়া অনলাইন ছাড়াও বিষয়টি নিয়ে আলোচনা গড়িয়েছে জাতীয় সংসদ পর্যন্ত । রাজধানীর শাহআলি থানা এলাকায় পুলিশ কর্তৃক বাবুল মাতব্বর নামে এই চা দোকানিকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগের ঘটনা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান। আজ এক অনির্ধারিত আলোচনায় সংসদে তিনি বলেন, "সমস্ত অনলাইন পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মাছের রাজা ইলিশ, আর দেশের রাজা পুলিশ বলে অভিহিত করা হচ্ছে। "

জাতীয় পার্টি থেকে নির্বাচিত এই সাংসদ বলেন,"দেশ যখন শান্তিপূর্ণভাবে অগ্রগতির ধারায় সামনে দিকে এগিয়ে চলছে। রাজনীতির পরিবেশ যখন শান্ত, এই মুহুর্তে পুলিশের মধ্যে এরা কারা, যারা এই ধরনের পরিস্থিতি সৃষ্টি করে শান্তিপূর্ণ পরিবেশকে বিঘ্নিত করার জন্য সমগ্র পুলিশ বাহিনীর ইমেজকে ক্ষুন্ন করছে।" সংসদ সদস্য পীর ফজলুর রহমান এই ধরনের কার্যক্রমে জড়িতদের বিরুদ্ধে সরকার কি ধরণের ব্যবস্থা নিচ্ছে তা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩০০ বিধিতে বিবৃতি দাবী করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন