News71.com
 Bangladesh
 05 Feb 16, 07:38 AM
 1265           
 0
 05 Feb 16, 07:38 AM

হাসপাতালে টিকিট কেটে সাধারন রোগীদের মত স্বাস্থ্য সেবা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।।

হাসপাতালে টিকিট কেটে সাধারন রোগীদের মত স্বাস্থ্য সেবা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।।

নিউজ ডেস্ক : সর্বসাধারণের জন্য নির্মিত হাসপাতালে (পাবলিক হাসপাতাল ) আজ প্রথা মেনে সাধারন রোগীদের মত চিকিৎসা নিলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে এটা একটা বিরল ঘটনা। আমাদের দেশের প্রধানমন্ত্রী তো দুরের কথা সাধারন এমপি , মন্ত্রী বা যেকোন ধনাঢ্য ব্যক্তি চিকিৎসা নেন দেশের বাইরে। বিদেশে ডাক্তার দেখানো একটা ফ্যাশনে পরিনত হয়েছে।

যাদের বাজেট বেশী থাকে তারা যান সিঙ্গাপুরে, আর যাদের আর্থিক জোর কম তারা যান ভারতে। ভারত ও সিঙ্গাপুরের হাসপাতাল গুলোতে গেলে মনে হয় বাঙলাদেশের রোগীদের উপর নির্ভর করে এগুলো টিকে আছে।

ভিসা জটিলতার কারনে যারা চিকিৎসার জন্য বিদেশ যেতে পারেন না তাদের জন্য রয়েছে এ্যাপোলো, ইউনাইটেড , স্কয়ারের মত বিলাসবহুল হাসপাতাল । দেশের ধনাঢ্য ব্যবসায়ী, এমপি, মন্ত্রী তো বাদ দিলাম ছোটখাত নেতারাও সরকারি হাসপাতালের কথা শুনলে নাক শিটকায়।

সেই বাস্তবতায় দাঁড়িয়ে বাংলাদেশের প্রধান মন্ত্রীর পাবলিক হাসপতালে চিকিৎসা সেবা ভাবাই যায়না। প্রধানমন্ত্রীর এভাবে চিকিৎসা সেবা নেয়ায় বাংলাদেশের আপামর মানুষের কাছে একটা বার্তা যাবে। মানুষ উপলব্ধি করবে স্বাস্থ্য খাতে বর্তমান সরকারের সফলতার কথা। প্রধানমন্ত্রী কে অনুসরন করে দেশের নেতা-মন্ত্রী ধনাঢ্য সকলের বিদেশে চিকিৎসা নেয়ার প্রবনতা একটু হলেও কমবে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে," নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ছুটির দিনে সকালে নিজেই তাঁর মা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের নামে প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে যান।

হাসপাতালে পৌছলে হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জয়তুন সোলায়মান ও পরিচালক আরিফ মাহমুদ প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এসময় প্রধানমন্ত্রী নিজেই হাসপাতালের কাউন্টারে গিয়ে একজন সাধবরণ ব্যাক্তির ন্যায় স্বাস্থ্যপরীক্ষার জন্য নির্ধারিত ফি জমা দিয়ে নাম নিবন্ধন করান । এরপর হাসপাতালের দ্বিতীয় তলায় দেশের মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এ বি এম আবদুল্লাহর তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা করা হয়।

এছাড়া খ্যাতিমান নাক-কান-গলা বিশেষজ্ঞ অধ্যাপক প্রাণ গোপাল দত্ত প্রধানমন্ত্রীর নাক, কান ও গলা পরীক্ষা করেন। এবং চক্ষু পরীক্ষা করেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক দ্বীন মো. নুরুল হক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন