News71.com
 Bangladesh
 06 Feb 16, 05:35 AM
 1186           
 0
 06 Feb 16, 05:35 AM

চাঁপাইনবাবগঞ্জের জহুরপুর সীমান্ত অরক্ষিত ।। প্রতিনিয়ত ঘটে হতাহতের ঘটনা

চাঁপাইনবাবগঞ্জের জহুরপুর সীমান্ত অরক্ষিত ।। প্রতিনিয়ত ঘটে হতাহতের ঘটনা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা : ভারত বাংলাদেশ সীমান্তের জহুরপুর ও জহুরপুরটেক এলাকা সম্পূর্ণ অরক্ষিত। প্রতিদিন এই সীমান্ত দিয়ে চোরাইভাবে ভারতীয় গরুসহ অবৈধ মালামাল আসে। জামাত অধ্যুষিত চাঁপাইনবাবগঞ্জ জেলার অভ্যন্তরীণ এ সীমান্ত এলাকা দিয়ে গত কয়েক বছর ধরে বিভিন্ন ধরনের আগ্নেয় অস্ত্র ও বিস্ফোরক বাংলাদেশে আসে বলে একাধিক সুত্র জানায়। ইতিমধ্যেই এখানে আইন শৃংক্ষলা রক্ষা বাহিনীর হাতে গান পাউডার ধরাও পড়ে । অরক্ষিত এই সীমান্ত দিয়ে আনা ভারতীয় আগ্নেয় অস্ত্র ও বিস্ফোরক দেশের বিভিন্ন স্হানে নাসকতার কাজে ব্যবহার করা হয় বলে জানাগেছে ।

জানাযায় প্রতিদিন এ এলাকা দিয়ে সীমানা পার হয়ে বেশ কয়েক হাজার বাংলাদেশী রাখাল ভারতে প্রবেশ করে চোরাই পথে গরু আনার জন্য। আর মাঝে মধ্যেই এখানে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি রাখালের মৃত্যুর ঘটনাও ঘটে। বেশিরভাগ সময়ে আইনি জটিলতার ভয়ে বিষয় গুলো নিয়ে উচচ বাচ্য হয়না।

আজ শনিবার ভোরে ঘটল এমনই এক ঘটনা। বাংলাদেশের জহুরপুরটেকের বিপরীতে ভারতীয় নুরপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি চালিয়েছে বাংলাদেশি রাখালদের উপর। এ ঘটনায় ঠিক কতজন হতাহত তা জানা যায়নি। তবে গুলিবিদ্ধ জাহাঙ্গীর আলম (২৫) ফিরে আসায় বিষয়টি জানাজানি হয়েছে। সংবাদ গেছে বিজিবি কর্মকর্তার কানে। আহত চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সাতরশিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৫)।

৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল আহমেদ জুনাইদ আলম খানের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানাচছে শনিবার খুব ভোরে জাহাঙ্গীর গরু আনতে গিয়ে জহুরপুর-বাখরআলী ক্যাম্পের বিপরীতে নুরপুর বিএসএফ ক্যাম্পের সদস্যদের রাবার বুলেটে ভারতের প্রায় ৩ কিলোমিটার ভিতরে আহত হয়। আহতাবস্থায় জাহাঙ্গীর বাংলাদেশে পালিয়ে আসে এবং আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছে। তবে কোথায় চিকিৎসা নিচ্ছে এব্যাপারে দুপুর পর্যন্ত কিছু জানা যায় নি। তবে, তার অবস্থান সম্পর্কে খোঁজ নেয়া হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন