News71.com
 Bangladesh
 07 Feb 16, 11:44 AM
 1037           
 0
 07 Feb 16, 11:44 AM

বাংলাদেশকে জাতিসংঘের প্যানেলে সদস্য রাখার আগ্রহ জাতিসংঘের ।। হাসিনা - বান কি মুন ফোনালাপ

বাংলাদেশকে জাতিসংঘের প্যানেলে সদস্য রাখার আগ্রহ জাতিসংঘের ।। হাসিনা - বান কি মুন ফোনালাপ

নিউজ ডেস্ক : বাংলাদেশকে জাতিসংঘের প্যানেলে সদস্য রাখার প্রস্তাব দিয়েছে জাতিসংঘ।আজ রাতে জাতিসংঘের মহাসচিব বান কি-মুন ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ প্রস্তাব দিয়েছেন ।আজ রোববার রাত ৮টায় জাতিসংঘের মহাসচিব প্রধানমন্ত্রীকে ফোন করেন । প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রেস সচিব বলেন, ফোনালাপে প্রধানমন্ত্রীর সঙ্গে বান কি-মুনের পারস্পরিক শুভেচ্ছা বিনিময় হয়। এরপর বান কি-মুন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানান, জাতিসংঘ ‘ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার’ নামে একটি প্যানেল করতে যাচ্ছে। “এই প্যানেলে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সদস্য হিসেবে রাখার প্রস্তাব করেন বান কি-মুন। প্রধানমন্ত্রী এই প্রস্তাবে সম্মতি জানান। আগামী জুন মাসের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন হবে। এই সম্মেলনে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের একটি দল পাঠাতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন বান কি-মুন।”

আগামী ডিসেম্বরে ঢাকায় গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট শীর্ষক একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। “প্রধানমন্ত্রী বান কি-মুনকে বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল। সকল রাজনৈতিক দল এখন ইউনিয়ন কাউন্সিল পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ করছে। “সকলে নির্বাচনের কাজে ব্যস্ত। এর আগে সকল দলের অংশগ্রহণে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন