News71.com
 Bangladesh
 09 Feb 16, 02:45 AM
 992           
 0
 09 Feb 16, 02:45 AM

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি নিয়ে রাষ্ট্রদ্রোহীতার ও তথ্য প্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা।।

বঙ্গবন্ধুর ছবি বিকৃতি নিয়ে রাষ্ট্রদ্রোহীতার ও তথ্য প্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা।।

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধুর ছবি বিকৃতির ঘটনায় চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে এবার ‘রাষ্ট্রদ্রোহ’ ও তথ্য-প্রযুক্তি আইনে দুটি অভিযোগ দায়ের করা হয়েছে আদালতে। ফৌজদারি দণ্ডবিধির ১২৪ ধারায় রাষ্ট্রদ্রোহের অভিযোগটি করেছেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কে এম বেলায়েত হোসেন। আর তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অন্য অভিযোগটি দায়ের করেছেন যুবলীগের সাবেক নেতা সাইফুদ্দিন আহমেদ রবি, যিনি একই ঘটনায় এর আগে হাজার কোটি টাকার মানহানির মামলা করেছিলেন।

আজ মঙ্গলবার সকালে মহানগর হাকিম ফরিদুল আলমের আদালতে এ দুটি মামলার আর্জি নিয়ে আসেন দুই বাদী। বেলায়েত হোসেনের আইনজীবী রনি কুমার দে জানান, বিচারক তাদের আবেদন শুনেছেন। বিষয়টি আদেশের অপেক্ষায় রয়েছে। অপরদিকে সাইফুদ্দিন আহমেদ রবির আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরীও বলেছেন, তাদের অভিযোগেটিও আদেশের জন্য রেখেছেন বিচারক।

উল্লেখ্য গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফরের আগে নিজের নির্বাচনী এলাকায় সড়কের পাশে বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে কয়েক ডজন বিলবোর্ড লাগান লতিফ। কিন্তু ওই ছবি নিয়ে ফেইসবুক সহ সামাজিক মাধ্যমে শুরু হয় তুমুল আলোচনা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন