News71.com
 Bangladesh
 12 Feb 16, 04:32 AM
 1201           
 0
 12 Feb 16, 04:32 AM

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা রহস্যের জট ৪ বছরেও খোলেনি ।। আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা রহস্যের জট ৪ বছরেও খোলেনি ।। আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “বিচার হবে না, এমন মনে হওয়া ঠিক হবে না। আমরা সঠিক তদন্তের মাধ্যমে সঠিক রহস্য বের করার প্রচেষ্টা নিচ্ছি। আশা করছি এ হত্যাকান্ডের প্রকৃত আসামীদের সনাক্ত করে বর্তমান সরকার বিচারের মুখামুখি দাঁড় করাতে পারবে।" স্বরাষ্ট্রমন্ত্রী আজ শুক্রবার এক অনুষ্ঠানে মাছরাঙা টিভির বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএনের জেষ্ঠ সাংবাদিক মেহেরুন রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘ্টনের বিষয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

উল্লেখ্য গত ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি পাঁচতলা ভবনের পঞ্চম তলার ফ্ল্যাট থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনির ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। এসময় ওই বাসায় বাবা-মায়ের লাশের সঙ্গে শুধু তাদের শিশু সন্তান মাহির সরওয়ার মেঘকেই পাওয়া গিয়েছিল। প্রাথমিক ময়নাতদন্তে অপেশাদার খুনিরা ধারাল অস্ত্রের আঘাতে সাংবাদিক দম্পতি সাগর-রুনিকে হত্যা করেছিল বলে প্রতিবেদনে দেয়া হয়।

কাকভোরে রাজধানিতে সাংবাদিক দম্পতি খুনের ঘটনায় সারাদেশ উত্তাল হয়। আন্দোলনে নামে সাংবাদিক সমাজ। তাদের এ আন্দোলনে সংহতি প্রকাশ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারন মানুষ । আইনশৃক্ষলা পরিস্থিতি প্রশ্নবিদ্ধ হওয়ার মুখে তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে সাগর-রুনির খুনিদের ধরার নির্দেশ দিয়েছিলেন পুলিশকে। কিন্ত কাজের কাজ কিছুই হয়না। অনশন, মানববন্ধনের মত কর্মসূচিও চলতে থাকে লাগাতার । তার নয় মাস পর সংবাদ সম্মেলন করে কয়েকজনকে গ্রেপ্তারের খবর দিয়েছিলেন তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

কিন্তু হত্যাকাণ্ডের পর চার বছর পেরিয়ে গেলেও আদালতে এ মামলার তদন্ত প্রতিবেদন জমা পড়েনি। তদন্ত কাজ থানা পুলিশ থেকে মহানগর ডিবি হয়ে বর্তমানে ‌তদন্ত র‌্যাবের হাতে পৌছেছে ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, “মহামান্য হাই কোর্ট এটা (সাগর-রুনির বিচার) তদারকি করছেন। আমাদের বিশেষায়িত বাহিনী র‌্যাবকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। আমরা আশাবাদী এ রহস্য উদঘাটন করতে।" এ মামলার তদন্ত নিয়ে র‌্যাবের মৌনতার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ঝানু রাজনৈতিক নেতার মত কৌশলি উত্তর দেন স্বরাষ্ট্রমন্ত্রী, তিনি বলেন, “র‌্যাব হয়তো সবকিছু তদন্ত করে একবারে জানতে চায়। তাই হয়তো এখন জানাতে চাইছে না।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন