News71.com
 Bangladesh
 12 Feb 16, 08:35 AM
 1070           
 0
 12 Feb 16, 08:35 AM

হিন্দু শাস্ত্র রামায়ণ পরীক্ষায় প্রথম স্থানে মুসলিম ছাত্রী।।

হিন্দু শাস্ত্র রামায়ণ পরীক্ষায় প্রথম স্থানে মুসলিম ছাত্রী।।

নিউজ ডেস্ক : হিন্দু শাস্ত্র রামায়নের উপর পরীক্ষা দিয়ে প্রথম স্হান অধিকার করেছে এক মুসলিম ছাত্রী ফাতিমাত রাহিলা । মোট ১০০ নম্বরের মধ্যে ফাতিমার পেয়েছে ৯৩ নম্বর । ফাতিমাতের এ ফলাফলে শুধু স্কুল কতৃপক্ষ বা সহপাঠি নয় চমকে গিয়েছে সকলেই। পেয়ে প্রথম স্থান অধিকার করেছে সে। ভারতের কর্নাটকের পুত্তুর শহরের মুসলিম ছাত্রী ফাতিমাত রাহিলা।

সর্বোদয় উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ফাতিমাত রাহিলা। ভারত সংস্কৃতি প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে এই পরীক্ষায় ৩৯ জন অংশ নিয়েছিল। মূলত অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদেরই পরীক্ষায় অংশ নিতে দেওয়া হয়েছিল।

ফাতিমাত রাহিলার বাবা ইব্রাহিম এম একটি ফেক্টোরিতে কাজ করেন। আর মা গৃহিনী। রাহিলার বাবা ইব্রাহিম এম বলেন, ‘ছোট থেকেই রামায়ণ এবং মহাভারতের প্রতি ভীষণ আগ্রহ ছিল। হিন্দু পুরাণ ও সাহিত্য নিয়ে পড়তে খুব ভালোবাসেন রাহিলা।’

ফাতিমাত রাহিলা বলেন, ‘শিক্ষাবর্ষের শুরু থেকেই আমি চাচার সাহায্য নিয়ে পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছি। আমি চেয়েছিলাম মহাভারত পরীক্ষায় ভালো করতে।’

সর্বোদয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবরাম এইচডি এবং পরীক্ষার কো-অর্ডিনেটর পি সত্যশঙ্কর ভাট জানান, ছাত্র-ছাত্রীরা নিজেরাই পড়ে পরীক্ষা দিতে আসে। তবে পরীক্ষা দেওয়া বাধ্যতামূলক নয়। তবে এই পরীক্ষার সঙ্গে ধর্মের কোনও যোগ নেই। রামায়ণ, মহাভারতকে সাহিত্য হিসেবেই দেখা হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন