News71.com
 Bangladesh
 13 Feb 16, 03:00 AM
 779           
 0
 13 Feb 16, 03:00 AM

পুলিশ কোনো দলের বাহিনী হতে পারে না - পুলিশ এ দেশের জনগনের বাহিনী।। ড. কামাল হোসেন

পুলিশ কোনো দলের বাহিনী হতে পারে না - পুলিশ এ দেশের জনগনের বাহিনী।। ড. কামাল হোসেন

নিউজ ডেস্ক : সংবিধানপ্রণেতা ও গনফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ''পুলিশকে দলীয়ভাবে অপব্যবহার করা যাবে না। পুলিশ কোনো দলের বাহিনী হতে পারে না।" ড: কামাল আরও বলেন, ''আজকে পুলিশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। পুলিশ তো আমাদের এই দেশেরই ছেলে। তারা কেন মানসিকভাবে রুগ্ন হবে ? তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে দোষী সাব্যস্ত করা হয়েছে, তার অর্থ এটা সত্য।'' তিনি আজ শনিবার সকালে রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এসকল কথা বলেন।

সাবেক মন্ত্রী ড: কামাল বলেন, ''পুলিশ আমাদের শত্রু না। তারা যেভাবে রুগ্ন হচ্ছে, সেই রোগ থেকে তাদের মুক্ত করতে হবে। পুলিশ চাই, আইনের শাসনের জন্যই পুলিশ চাই। কিন্তু সেই পুলিশ এইভাবে মানুষকে ধরে বলবে- এটা আমার দাবি, এটা মানতে হবে এটা চাই না। পুলিশকে রোগমুক্ত করতে হবে। সংবিধানে বলা আছে, জনগণ ক্ষমতার মালিক। মালিককে মালিকের ভূমিকা রাখতে হবে। এই ভূমিকা রাখতে অনেক সময় কিছুটা ঝুঁকিও নিতে হয়।''

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, ''মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়, সুশাসন চায়, আইনের শাসন চায়। স্বাধীন দেশে দলীয় সরকার, দলীয় দৃষ্টিভঙ্গিতে কাজ করবে- এটা কিন্তু সংবিধানপরিপন্থী। দলীয় সরকার থাকবে, কিন্তু তাতে সংবিধান মেনে ক্ষমতা পালন করতে হবে।'' তিনি বলেন, ''জঙ্গিবাদ কোনো ধর্মের শিক্ষা হতে পারে না। যারা এগুলো করে, তারা অসুস্থ। তাদের সুস্থ করার দায়িত্ব আমাদের ।

বর্ধিত সভায় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীনসহ দলটির কেন্দ্রীয় ও জেলা থেকে আসা নেতারা অংশ নেন। বর্ধিত সভায় গণফোরামকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আগামী দিনের করণীয় বিষয়ে নেতারা তাদের বক্তব্য তুলে ধরেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন