News71.com
 Bangladesh
 14 Feb 16, 02:06 AM
 1218           
 0
 14 Feb 16, 02:06 AM

অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকরা ধর্মঘটে ।। অস্ত্রোপচার বন্ধ , দুর্ভোগে রোগীরা

অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকরা ধর্মঘটে ।। অস্ত্রোপচার বন্ধ , দুর্ভোগে রোগীরা

 

নিউজ ডেস্ক : নিজেদের মধ্যে কথা কাটাকাটির কারণে আকস্মিক ভাবে রোগীদের অস্ত্রোপচার বন্ধ রেখেছেন চিকিৎসকরা। রোববার সকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকরা অস্ত্রোপচার বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা।

জানাগেছে গতকাল শনিবার হেপাটোলজি (যকৃৎ) বিভাগের চিকিৎসকের সঙ্গে অ্যানেসথেসিয়া বিভাগের একজন চিকিৎসকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জেরে আজ রোববার সকাল থেকে অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকেরা ধর্মঘট করছেন।

জানা যায়, ধর্মঘটের কারনে কিডনির সমস্যায় সাবিল নামের ৬ মাস বয়সি এক শিশুর অস্ত্রোপচারের কথা ছিল আজ রোববার সকালে। কিন্তু হয়নি। সাবিলের বাবা জনি ইসলাম জানিয়েছেন অস্ত্রোপচার হওয়ার কথা থাকায় ভোর ৫টা থেকে তাকে না খাইয়ে রাখা হয়েছে।

এ ছাড়া অস্ত্রোপচার না করে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে রোগীদের। গলায় অস্ত্রোপচার হওয়ার কথা থাকলেও রেখা রানী নামের এক রোগীকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। আবার কোনো কোনো রোগীকে অস্ত্রোপচার রুমে নিয়েও অস্ত্রোপচার না করে কেবিনে ফেরত দেওয়া হয়। এ নিয়ে রোগী এবং তাদের স্বজনদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন