News71.com
 Bangladesh
 20 Sep 23, 12:55 AM
 89           
 0
 20 Sep 23, 12:55 AM

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে॥সাইবার নিরাপত্তা আইন বাতিলের দাবি

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে॥সাইবার নিরাপত্তা আইন বাতিলের দাবি

 

 

নিউজ ডেস্কঃ বাংলাদেশে এখন পদে পদে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, বাক‌স্বাধীনতা ক্ষুন্ন করা হচ্ছে বলে ছাত্র জনতার সমাবেশের অভিযোগ করেছেন বক্তারা। তাঁরা বলেছেন, শুধু ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে, যা কার্যত ‘নতুন বোতলে পুরোনো মদ’। তাই এই আইন বাতিল করতে হবে। একই সঙ্গে মানবাধিকারকর্মী আদিলুর রহমান খান ও এ কে এম নাসির উদ্দিনসহ ‘নিপীড়নমূলক আইনে’ গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মুক্তি দিতে হবে।

 

‘মানবাধিকারকর্মী আদিলুর রহমান, নাসির উদ্দিনসহ নিপীড়নমূলক আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তি ও সাইবার নিরাপত্তা আইন বাতিলের’ দাবিতে মঙ্গলবার বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এই ‘ছাত্র-জনতার সমাবেশ’ অনুষ্ঠিত হয়। ‘নিপীড়নবিরোধী ছাত্র-জনতা’ ব্যানারে আয়োজিত সমাবেশে মানবাধিকারকর্মী, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন পেশার ব্যক্তিরা বক্তব্য দেন।

 

এই সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক সি আর আবরার, মানবাধিকারকর্মী শিরিন হক,আলোকচিত্রী শহিদুল আলম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল লতিফ, জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হক, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক, সাধারণ সম্পাদক রাশেদ খান, সাংবাদিক মাহবুব মোর্শেদ, মানবাধিকারকর্মী রেজাউর রহমান, রোজিনা বেগম, মায়ের ডাকের সমন্বয়কারী আফরোজা ইসলাম, সংগীতশিল্পী অরূপ রাহী, নাট্যকর্মী নাদিম হাসান, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৌরভ রায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারিকুল ইসলাম প্রমুখ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন