News71.com
 Bangladesh
 17 Feb 16, 10:03 AM
 854           
 0
 17 Feb 16, 10:03 AM

বাংলাদেশের নির্মাণ শিল্পে বিনিয়োগ করতে আগ্রহী তুরস্ক ।।

বাংলাদেশের নির্মাণ শিল্পে বিনিয়োগ করতে আগ্রহী তুরস্ক ।।

 আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের নির্মাণ ও আসবাব শিল্পসহ বেশ কিছু খাতে তুরস্ক বিনিয়োগ করতে আগ্রহী। দুদেশের মধ্যে বিদ্যমান বাণিজ্য আরও সুদৃঢ় করার লক্ষে তুরস্ক বাংলাদেশের ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছে। বুধবার মতিঝিলের ফেডারেশন ভবনের সভাকক্ষে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সঙ্গে তুরস্কের একটি বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক হয়। ওই বৈঠক শেষে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বাংলাদেশের আসবাব শিল্প, তৈরি পোশাক খাত, নির্মাণ খাত, টেক্সটাইল, পিভিসি পাইপ ইত্যাদি খাতে তুরস্কের বিনিয়োগ এবং সেদেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমদ। সভায় তুরস্ক বাণিজ্য প্রতিনিধিদলের সদস্যরা তাদের প্রতিনিধিত্বকারী বিভিন্ন খাতের পরিচয় দেন এবং বাংলাদেশ থেকে প্রয়োজনীয় পণ্য আমদানি ও বাংলাদেশে তুরস্কের বিভিন্ন সম্ভাবনাময় পণ্য রপ্তানির বিষয়ে বক্তব্য দেন।

আলোচনা শেষে দুদেশের সম্ভাবনাময় খাতের প্রতিনিধিত্বকারী ব্যবসায়ীদের মধ্যে ‘ওয়ান টু ওয়ান’ সভা অনুষ্ঠিত হয়। সভায় এফবিসিসিআই পরিচালক এবং এফবিসিসিআই অধিভুক্ত বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন