News71.com
 Bangladesh
 17 Feb 16, 11:04 AM
 870           
 0
 17 Feb 16, 11:04 AM

আধিপত্য বিস্তার নিয়ে সুন্দরবনে বন্দুক যুদ্ধ ।। নদীতে ভাসছে ৩ ‘বনদস্যুর’ লাশ

আধিপত্য বিস্তার নিয়ে সুন্দরবনে বন্দুক যুদ্ধ ।। নদীতে ভাসছে ৩ ‘বনদস্যুর’ লাশ

নিউজ ডেস্ক : সুন্দরবনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল বনদস্যুর মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনার পর লাশগুলো দেখে স্থানীয় জেলেরা পুলিশকে খবর দিয়েছে বলে জানা গেছে। গত সোমবার সুন্দরবনের চাঁদপাই ও শরনখোলা রেঞ্জের সীমান্তবর্তী অঞ্চলে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। ঘটনার দুই দিন পর আজ বুধবার দুপুরে ওই এলাকায় তিনজনের লাশ ভাসতে দেখেছেন জেলেরা। তবে আজ সন্ধ্যা পর্যন্ত লাশগুলো উদ্ধার হয়নি এবং তাদের পরিচয়ও জানা যায়নি।

বন বিভাগ সুত্রে জানাগেছে , নিহত দস্যুদের লাশ পূর্ব সুন্দরবনের চাঁদপাই ও শরণখোলা রেঞ্জের সীমান্তবর্তী চরাপুটিয়া এবং কোকিলমনি নদীর মধ্যবর্তী স্থানের দুর্গম এলাকায় ভাসতে থাকায় খবরটি জানতে দেরি হয়েছে। এ ছাড়া ঘটনাটি দূরবর্তী সীমান্তে। দুর্গম ওই এলাকায় টহল না থাকায় বন বিভাগ বিষয়টি যথা সময়ে জানতে পারেনি বলে জানিয়েছেন বন বিভাগের কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ। বন বিভাগ ও জেলে-মহাজন সূত্র জানায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কোকিলমনি ও চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়ার সীমান্তবর্তী নদীতে আধিপত্য বিস্তার নিয়ে বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে বনদস্যু জাহাঙ্গীর ও মাস্টার বাহিনী।

বিভিন্ন সুত্র থেকে প্রাপ্ত তথ্যে জানাযায় চাঁদপাই ও শরণখোলা রেঞ্জ এলাকায় আধিপত্য বিস্তার করে থাকা জাহাঙ্গীর বাহিনী গত সোমবার গভীর রাতে পশ্চিম সুন্দরবনের নলিয়ান রেঞ্জের ভদ্রা নদীতে ঢুকে পড়ে। এ সময় ভদ্রা এলাকায় আধিপত্য বিস্তারকারী মাস্টার বাহিনী জাহাঙ্গীর বাহিনীকে ধাওয়া করে। পরে উভয় পক্ষ বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়ে। থেমে থেমে কয়েক দফা ধরে চলা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে জাহাঙ্গীর বাহিনীর তিন সদস্য গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যায়। পরাস্ত হয়ে জাহাঙ্গীর বাহিনী পালিয়ে যায়। ঘটনার দুই দিন পর আজ বুধবার দুপুরে ওই এলাকায় তিন দস্যুর লাশ ভাসতে দেখেন জেলেরা।তবে সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় ভাসতে থাকা লাশগুলো উদ্ধার হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন