News71.com
 Bangladesh
 18 Feb 21, 10:30 PM
 133           
 0
 18 Feb 21, 10:30 PM

মাদারীপুরে ৭৫০ কেজি জাটকা জব্দ।।

মাদারীপুরে ৭৫০ কেজি জাটকা জব্দ।।

নিউজ ডেস্কঃ মাদারীপুরে ৭৫০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার মঠেরবাজার এবং বুধবার রাতে শকুনী লেকের পাড় থেকে এসব জাটকা জব্দ করে প্রশাসন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শরীয়তপুরের গোসাইরহাট থেকে পিকআপ ভ্যানে করে জাটকা নিয়ে ফরিদপুরে যাচ্ছিলেন অসাধু ব্যবসায়ীরা। 

 

খবর পেয়ে বুধবার রাত সাড়ে ১০টার দিকে মাদারীপুর শহরের লেকপাড়ে ট্রাফিক পুলিশ তল্লাশি চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি পিকআপ ভ্যান ফেলে চালক ও ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে ৩৫০ কেজি জাটকা ও পিকআপ ভ্যানটি জব্দ করা হয়। পরে বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা তপন কুমার মজুমদারকে সঙ্গে নিয়ে মঠেরবাজারে অভিযান শুরু করে প্রশাসন। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান সেখানকার ব্যবসায়ীরা। সেখান থেকে জব্দ করা হয় আরও ৪০০ কেজি জাটকা।  

 

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুদ্দিন গিয়াস জানান, ইলিশের উৎপাদন বাড়াতে জাটকা নিধন নিষিদ্ধ করেছে সরকার। জাটকা নিধন রোধে আগামী জুন মাস পর্যন্ত এ অভিযান চলবে। এছাড়া জব্দকৃত জাটকা শহরের বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন