News71.com
 Bangladesh
 20 Feb 21, 12:35 AM
 548           
 0
 20 Feb 21, 12:35 AM

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হল খোলার দাবিতে আন্দোলনের ডাক॥

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হল খোলার দাবিতে আন্দোলনের ডাক॥

 

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। যদিও দেশের সকল কার্যক্রম চলছে স্বাভাবিক নিয়মে। শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো দীর্ঘমেয়াদী সেশনজটে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরাও। তাই অবিলম্বে হল খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম সচল করার দাবিতে আন্দোলনে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অপরদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে সরকারের নির্দেশ ছাড়া এখনই কোনো সিদ্ধান্ত নয়।

 

ইতোমধ্যে শিক্ষার্থীরা এ সংক্রান্ত একটি ফেসবুক গ্রুপ (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল খোলা চাই) খুলে আন্দোলনের ডাক দিয়ে আগামী ২৩ ফেব্রুয়ারি রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন। সেখান থেকে ১ মার্চ আবাসিক হল খুলে দেওয়ার আল্টিমেটাম জানানো হবে। দাবি আদায় না হলে প্রয়োজনে সর্বাত্মক অবরোধসহ আরো নানাবিধ কর্মসূচি দেওয়া হবে বলেও হুশিয়ারি দেওয়া হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের একটি পক্ষ ১মার্চ থেকে হলে অবস্থান করারও হুশিয়ারি দিয়েছেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের অনলাইন ক্লাস ঢিলেঢালা ভাবে চললেও তৃতীয় ও স্নাতকোত্তর পর্বের চূড়ান্ত পরীক্ষা ঝুলে রয়েছে এক বছরেরও বেশি সময় ধরে। চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের আন্দোলনের কারণে স্নাতক চূড়ান্ত পরীক্ষা অনলাইনে গ্রহণ করে প্রশাসন। যদিও বেশ কিছু বিভাগ চূড়ান্ত পরীক্ষার ফলাফল দিতে গড়িমসি করছে। এ ছাড়া অন্যান্য বর্ষের বিষয়ে কোনো আগ্রহ দেখায়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন