News71.com
 Bangladesh
 12 Mar 21, 09:12 PM
 518           
 0
 12 Mar 21, 09:12 PM

বগুড়ার ধুনটে শত্রুতার জেরে পুড়ল।। তিন কৃষকের ৫ বিঘা জমির ধান

বগুড়ার ধুনটে শত্রুতার জেরে পুড়ল।। তিন কৃষকের ৫ বিঘা জমির ধান

 

নিউজ ডেস্কঃ বগুড়ার ধুনট উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে বলারবাড়ি দুবলার দিয়াড় মাঠে তিন কৃষকের ৫ বিঘা জমির বোরো ধান বিষাক্ত কীটনাশক স্প্রে করে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত তিন কৃষক বাদী হয়ে একই এলাকার বানিয়াগাতি গ্রামের ইজ্জত আলীর ছেলে ব্যবসায়ী আসাদুল ইসলাম ও তার ছেলে নাঈম হোসেনের বিরুদ্ধে থানায় পৃথক ৩টি অভিযোগ দিয়েছেন।

 

শুক্রবার দুপুরের দিকে ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের সরেজমিন ক্ষতিগ্রস্ত ধান ক্ষেত পরিদর্শন করেছেন। তিনি জানান, তিন কৃষকের ক্ষেতের ধান বিষাক্ত কীটনাশক স্প্রে করে পুড়িয়ে দেওয়া হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত কৃষকের মধ্যে উপজেলার বলারবাড়ি গ্রামের গোলাম হোসেনের ছেলে মিন্টু সেখের ৩ বিঘা, শুকুর আলীর ছেলে আব্দুস ছালামের ২৮ শতক ও একই এলাকার খাটিয়ামারি গ্রামের জবদুল মন্ডলের ছেলে নাসির উদ্দিনের ৩৬ শতক জমির উঠতি বোরো ধান।

 

এ বিষয়ে ব্যবসায়ী আসাদুল ইসলাম বলেন, আমি ওই জমির অংশিদার। কিন্ত তারা আমাকে জমি থেকে বঞ্চিত করে অবৈধভাবে চাষাবাদ করছে। ওই জমি নিয়ে তাদের সাথে আমার বিরোধ রয়েছে। তবে বিষাক্ত কীটনাশক দিয়ে জমির ধান পুড়িয়ে দেওয়ার ঘটনার সাথে আমি জড়িত না। জমি নিয়ে বিরোধের জের ধরে তারা আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন