News71.com
 International
 03 May 24, 12:06 PM
 61           
 0
 03 May 24, 12:06 PM

ভোটের মুখে যৌন কেলেঙ্কারিতে নাকাল বিজেপি॥দেশ ছেড়েছেন কর্নাটকের লোকসভা প্রার্থী

ভোটের মুখে যৌন কেলেঙ্কারিতে নাকাল বিজেপি॥দেশ ছেড়েছেন কর্নাটকের লোকসভা প্রার্থী

 

 

 

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে লোকসভা নির্বাচনের মুখে নারী নির্যাতন যৌন কেলেঙ্কারিতে নাকাল বিজেপির রাজনীতি। পরিস্থিতি এতটাই নাজুক যে দক্ষিনের রাজ্য কর্নাটকে বিজেপি সমর্থিত জোটসঙ্গি জনতা দল (জেডিএস) এর লোকসভা প্রার্থী প্রোজ্জ্বল রেভান্নাকে আত্মগোপনে দেশ ছাড়তে বাধ্য হতে হয়েছেন। ইতিমধ্যে ওই অভিযোগে জেডিএস বহিষ্কার করেছে ভারতের সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি প্রোজ্জ্বল রেভান্নাকে। তিনি কর্ণাটক রাজ্যের হাসন আসনের বর্তমান সাংসদ ও আগামী নির্বাচনে জেডিএসের প্রার্থী।অপরদিকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল বিজেপি ঘনিষ্ঠ সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে এক নারী কর্মীর শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে।

 

প্রোজ্জ্বলের বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রায় তিন হাজার নারীকে যৌন নির্যাতন করেছেন। নির্যাতনের ভিডিও তৈরি করে সেই নারীদের তিনি ব্ল্যাকমেলও করতেন। নির্বাচনের সময় সেসব নির্যাতনের ভিডিও গোটা রাজ্যে ছড়িয়ে পড়েছে। এরপরেই কংগ্রেসশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া গত শনিবার এক বিশেষ তদন্তকারী দল গঠন করেন। যৌন নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই প্রোজ্জ্বল দেশ ছেড়েছেন। শোনা যাচ্ছে তিনি জার্মানিতে চলে গেছেন।

 

যৌন নির্যাতনের অভিযোগে ছেলের সঙ্গে নাম জুড়ে গেছে তাঁর বাবা সাবেক প্রধানমন্ত্রীর পুত্র এইচ ডি রেভান্নারও। রেভান্না ওই রাজ্যের হোলেনারসিপুরা কেন্দ্রের বিধায়ক। প্রোজ্জ্বলের বিরুদ্ধে যে নারী সম্প্রতি পুলিশের কাছে নির্যাতনের অভিযোগ করেছেন, তিনি রেভান্না পরিবারের রাঁধুনি। তাঁর অভিযোগ, ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রোজ্জ্বল তাঁকে একাধিকবার ধর্ষণ করেছেন। এমনকি তাঁর কন্যার সঙ্গেও তিনি খারাপ ব্যবহার করেছেন। ওই নারী প্রোজ্জ্বলের বাবা রেভান্নার বিরুদ্ধেও নির্যাতনের অভিযোগ এনে বলেছেন, স্ত্রী বাড়ি না থাকলে তিনিও তাঁকে যৌন হেনস্তা করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন