News71.com
 International
 21 Jun 24, 11:25 AM
 76           
 0
 21 Jun 24, 11:25 AM

উপযুক্ত প্রমান যোগাড়ে ব্যার্থ হওয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিন॥

উপযুক্ত প্রমান যোগাড়ে ব্যার্থ হওয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিন॥

 

 

 

আন্তর্জাতিক ডেস্কঃ অবশেষে জামিন পেলেন ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, গতকাল বৃহস্পতিবার দিল্লির রউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু এই জামিন আদেশ দেন। তবে, জামিনের বন্ড হিসেবে কেজরিওয়ালকে ১ লাখ রুপি জমা দেয়ার আদেশ দেন আদালত। নিম্ন আদালতের এই রায়ের পর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে, সেই আবেদন খারিজ করেন বিচারক।

 

এদিকে, কেজরিওয়ালের আইনজীবী আদালতে দাবি করেন, আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানের বিরুদ্ধে ইডির হাতে কোনো প্রমাণ নেই। দীর্ঘ তদন্ত শেষে সিবিআই অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে পার্টি ফান্ডে টাকা চাওয়ার অভিযোগ আনেন। তবে ঘুষ গ্রহনের কোন প্রমান তারা আদালতের সামেন আনতে পারেনি। শুধুমাত্র এই মামলায় যারা রাজসাক্ষী হয়েছেন, তাদের বয়ানের ওপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে মামলাটি। দেশটির সংসদ নির্বাচনকে সামনে রেখে অর্থপাচারের অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই গ্রেফতার অবৈধ ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে মামলা করেন কেজরিওয়াল।

 

এর আগে টানা ৫০ দিন কারাভোগের পর নির্বাচনী প্রচারের স্বার্থে সুপ্রিম কোর্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এই জামিনের মেয়াদ ছিল নির্বাচনের শেষদিন অর্থাৎ গত ১ জুন পর্যন্ত। কিন্তু ভোট শেষ হওয়ার পরই শারীরিক কারণ দেখিয়ে কেজরিওয়াল তার জামিনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। আবেদনে তিনি বলেন, এই সময়ের মধ্যে তিনি কিছু স্বাস্থ্য পরীক্ষা করাতে চান। তবে সে সময়ে তার এ আবেদন গ্রহণ করেননি আদালত। যার ফলে ২১ দিন জামিনে বাইরে থাকার পর রোববার বিকেলে তিহার জেলে আত্মসমর্পণ করতে হয় মুখ্যমন্ত্রীকে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন