News71.com
 International
 05 Aug 22, 12:38 PM
 1264           
 0
 05 Aug 22, 12:38 PM

মমতার মন্ত্রীসভায় বড় ধরনের রদবদল॥ নতুন ৮মন্ত্রী- প্রতিমন্ত্রী নিয়োগ

মমতার মন্ত্রীসভায় বড় ধরনের রদবদল॥ নতুন ৮মন্ত্রী- প্রতিমন্ত্রী নিয়োগ

আন্তর্জাতিক ডেস্কঃ মন্ত্রিসভায় বড় রদবদল আনলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। যদিও রাজ্য মন্ত্রী সভায় এই রদবদলের আভাস দু’দিন আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বেশকিছুদিন ধরেই রাজ্য মন্ত্রী সভায় রদবদলের কথা আলোচনায় থাকলেও দুর্নীতির অভিযোগের রাজ্যের সিনিয়র মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর তা তরান্বিত হল। গত বুধবার (৩ আগস্ট বিকালে নতুন ৮ মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় জনপ্রিয় সংবাদপত্র আনন্দবাজারের এক প্রতিবেদনে জানানো হয়েছে। পূর্ণমন্ত্রী করা হয়েছে বাবুল সুপ্রিয়, পার্থ ভৌমিক, উদয়ন গুহ, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তীকে। বিপ্লব রায় চৌধুরী, তাজমুল হোসেন ও সত্যজিৎ বর্মনকে প্রতিমন্ত্রী করা হয়েছে।

নতুন ৮ জনকে নেওয়ার পাশাপাশি মমতা প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদারকে বাড়তি দায়িত্বও দিয়েছেন।
চারজনকে মন্ত্রিসভা থেকে বাদ দিতে হবে মমতাকে। কারণ, মোট ৪৪ জনকেই মন্ত্রী করতে পারেন তিনি। মোট চারটি পদ খালি ছিল। সেই জায়গায় নতুন আটজন নতুন মন্ত্রী নেওয়া হয়েছে। সোমবার মমতা মন্ত্রিসভায় রদবদলের খবর নিশ্চিত করেছিলেন। বলেছিলেন, চার-পাঁচ জন বাদ পড়বে, নতুন কয়েকজন আসবেন।

গত বছরের ৪ নবেম্বর মমতার মন্ত্রিসভার সদস্য সুব্রত মুখোপাধ্যায় এবং এ বছরের ফেব্রুয়ারিতে আরেক সদস্য সাধন পাণ্ডে মারা যান। আর জুলাইয়ের শেষদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার করে। গ্রেফতার হওয়ার পর পার্থকে শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেন মমতা। তারপর থেকেই মন্ত্রিসভায় রদবদলের জোর গুঞ্জন শুরু হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন