News71.com
 International
 16 Feb 16, 11:34 AM
 811           
 0
 16 Feb 16, 11:34 AM

রিপাবলিকানদের ‘মিথ্যা প্রচার’কে কুকুরের ‘ঘেউ ঘেউ’ ডাক বলে কটাক্ষ করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন ।।

রিপাবলিকানদের ‘মিথ্যা প্রচার’কে কুকুরের ‘ঘেউ ঘেউ’ ডাক বলে কটাক্ষ করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন ।।

আন্তর্জাতিক নিউজ: সোমবার নেভাদার রেনো শহরে একটি নির্বাচনী জনসভায় সমর্থকদের উদ্দেশে বক্তব্যের এক পর্যায়ে হিলারি ‘ঘেউ ঘেউ’ করেই সমলোচনার জবাব দেন । তার কুকুরের মতো ডাকের এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

সাবেক ফার্স্টলেডি ও বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম মেয়াদের পররাষ্ট্রমন্ত্রী হিলারি নির্বাচনে দৌড়ে নামার পর থেকে প্রতিপক্ষ রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের বাক-আক্রমণের শিকার।

৬৮ বছর বয়সী হিলারি বক্তব্যের মাঝ পর্যায়ে এসে তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের আরক্যানসাসের গভর্নর নির্বাচনের সময় প্রচারিত একটি রেডিও বিজ্ঞাপনের কথা তুলে ধরেন, যার ধারাবাহিকতায় ‘ঘেউ ঘেউ’ ডাক ছাড়েন।

ডেমোক্রেট শাসনে পুঁজিবাজারের উপর নিয়ন্ত্রণ মন্দার সৃষ্টি করেছে বলে রিপাবলিকানরা সমালোচনা করে আসছে। এর জবাব দিতে গিয়ে হিলারি বলেন, “আমার একটা রেডিও বিজ্ঞাপনের কথা মনে পড়ছে, এটি আমার বেশ প্রিয়।”

ওই বিজ্ঞাপনে একটি কুকুরকে প্রশিক্ষণ দেওয়ার কথা জানিয়ে ঘোষক বলেন, প্রার্থীদের মধ্যে কেউ মিথ্যা বললে কুকুরটি ঘেউ ঘেউ করে উঠবে। “এরপর কুকুরটি ঘেউ ঘেউ করত, আর কিছুদিন পর আরক্যানসাসের মানুষের মধ্যেও তা সঞ্চারিত হয়,” বলেন হিলারি।

“আমাদের এখন যা করা দরকার, তা হচ্ছে ওই রকম একটি কুকুর জোগাড় করা। তারপর তাদের (রিপাবলিকান) অনুসরণ করা, তারা যেখানে যেখানে যায়, সবখানে। যখনই তারা বলে উঠবে,অতিরিক্ত নিয়ন্ত্রণের জন্য মন্দা, তখনই ঘেউ ঘেউ ঘেউ।”

তার ‘ঘেউ ঘেউ ঘেউ’ ডাকে হলভর্তি শ্রোতাদের মধ্যে হাসির রোল পড়ে। এর মধ্য দিয়ে রিপাবলিকানদের শক্ত জবাব দিতে পেরেছেন বলে মনে করছেন হিলারি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন