News71.com
 International
 12 Sep 23, 12:08 AM
 81           
 0
 12 Sep 23, 12:08 AM

পশ্চিমবঙ্গঃ মমতার মন্ত্রিসভায় রদবদল

পশ্চিমবঙ্গঃ মমতার মন্ত্রিসভায় রদবদল

 

 

 

নিউজ ডেস্কঃ পশ্চিমবঙ্গের রাজ্য মন্ত্রিসভায় রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সোমবার রাজ্য সরকারের এক বিজ্ঞপ্তি অনুযায়ী মন্ত্রিসভায় দায়িত্ব বেড়েছে সিনিয়র মন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা জ্যোতিপ্রিয় মল্লিক, প্রদীপ মজুমদার ও ইন্দ্রনীল সেনের। পাশাপাশি খর্ব করা হয়েছে বাবুল সুপ্রিয়’র দায়িত্ব। যদিও নতুন কোনো মুখকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়নি। দায়িত্ব বেড়েছে বন মন্ত্রণালয়ের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। বন মন্ত্রণালয়ের পাশাপাশি তাকে শিল্প পুনর্গঠন দপ্তরের দায়িত্ব দেওয়া হলো। 

 

আরেক গায়ক-রাজনীতিবিদ ইন্দ্রনীল সেনকে তথ্য ও সংস্কৃতি এবং কারিগরী শিক্ষা প্রতিমন্ত্রীর পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে পর্যটন মন্ত্রণালয়ের স্বাধীন দায়িত্ব দেওয়া হয়েছে। অতীতে পর্যটন মন্ত্রণালয়ের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন ইন্দ্রনীল। কিন্তু বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান ও বিধায়ক হিসেবে জয়ের পর বাবুলকে ওই দায়িত্ব দেওয়া হয়েছিল। পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদারকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে দেওয়া হয়েছে সমবায় মন্ত্রণালয়ের 

 

গায়ক-রাজনীতিবিদ বাবুল সুপ্রিয়’র। রাজ্যটির পর্যটন মন্ত্রণালয় থেকে সরিয়ে দেওয়া হয়েছে বাবুল সুপ্রিয়কে। বদলে বাবুল সুপ্রিয়কে দেওয়া হলো অচিরাচরিত শক্তি দপ্তরের দায়িত্ব। সেই সঙ্গে আগের তথ্য প্রযুক্তি দপ্তরের দায়িত্বও বাবুল সুপ্রিয়’র হাতে থাকছে। অরূপ রায়কে সমবায় মন্ত্রী থেকে সরিয়ে দিয়ে তার বদলে দেওয়া হয়েছে খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দপ্তর। আগের খাদ্য ও প্রক্রিয়াকরণ মন্ত্রী গোলাম রব্বানিকে পরিবেশ দফতরের মন্ত্রী করা হয়েছে। আগে এই মন্ত্রণালয়ের দায়িত্ব ছিল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হাতে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন