News71.com
 Economy
 17 Nov 23, 02:14 AM
 225           
 0
 17 Nov 23, 02:14 AM

২০২৪ সালে নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে ২৪ দিন বন্ধ

২০২৪ সালে নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে ২৪ দিন বন্ধ

 

 

অর্থনৈতিক ডেস্কঃ ২০২৪ সালে সাপ্তাহিক ছুটির বাইরে দেশের নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ২৪ দিন বন্ধ থাকবে। সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে আর্থিক প্রতিষ্ঠানের জন্য আগামী বছরের ছুটির তালিকা নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার ছুটির এ তালিকা প্রকাশ করে কেন্দ্রীয় ব্যাংক। এর আগে ব্যাংকের জন্যও একই ছুটি ঘোষণা করা হয়। 

 

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, শবে বরাত, শবে কদর, ঈদুল ফিতর, বুদ্ধপূর্ণিমা, ঈদুল আজহা, আশুরা ও ঈদে মিলাদুন্নবী (সা.)এর ছুটি নির্ভর করবে চাঁদ দেখার ওপর। এদিকে আগামী বছরের জন্য সরকারি যে ছুটি ঘোষণা করা হয়েছে, তাতে কিছু ছুটি পড়েছে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার। ফলে এসব ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটিও যোগ হবে। তাতে লম্বা ছুটির সুযোগ পাবেন ব্যাংকের কর্মীরাও। 

 

ব্যাংকাররা বলছেন, সরকারি যেসব ছুটি রবি ও বৃহস্পতিবার পড়েছে, তার সঙ্গে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি মিলিয়ে তিন দিন ছুটি ভোগ করতে পারবেন তারা। সেই হিসাবে ব্যাংকাররা আগামী বছর টানা তিন দিনের ছুটি পাবেন বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মদিবস, শবে কদর ও বিজয়া দশমীর ছুটিকে কেন্দ্র করে। আর ঈদুল ফিতর ও নববর্ষকে কেন্দ্র করে পাঁচ দিনের লম্বা ছুটি পাবেন তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন