News71.com
 Sports
 27 Apr 16, 02:03 AM
 833           
 0
 27 Apr 16, 02:03 AM

আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ ফুটবলে ভারতকে হারিয়ে বাংলাদেশের ইতিহাস ।।

আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ ফুটবলে ভারতকে হারিয়ে বাংলাদেশের ইতিহাস ।।

স্পোর্টস ডেস্কঃ এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ ফুটবলে শুভসূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা। আজ আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে রীতিমতো ইতিহাস গড়েছে তারা। কারণ, যে কোনো পর্যায়ে মেয়েদের ফুটবলে ভারতের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম জয় পাওয়ার রেকর্ড ।

তাজাকিস্তানের মাটিতে চলমান এই আসরে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে ৩-১ গোলে ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দেওয়া তথ্যানুসারে, ম্যাচের ৩৪ মিনিটে তহুরা ও ৪২ মিনিটে মারিয়া গোল করলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে তহুরা নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন। ৪৯ মিনিটে সুস্মিতার গোলে ব্যবধান কমায় ভারতীয়রা। তবে শেষ অব্দি ম্যাচে ফিরে আসা সম্ভব হয়নি তাদের পক্ষে ।

উল্লেখ্য, এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়নশিপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। গত বছর নেপালের মাটিতে অনুষ্ঠিত আসরে গ্রুপ পর্বের খেলায় এগিয়ে গিয়েও ভারতের সঙ্গে ড্র করেছিল বাংলাদেশের মেয়েরা। তবে এবার জয় নিয়েই মাঠ ছেড়েছে তহুরা-মারিয়ারা ।

আগামী ২৭শে এপ্রিল দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন