News71.com
 Sports
 28 Apr 16, 07:21 AM
 599           
 0
 28 Apr 16, 07:21 AM

নেপালকে ৯ গোল দিয়ে সেমিতে বাংলাদেশ ।।

নেপালকে ৯ গোল দিয়ে সেমিতে বাংলাদেশ ।।

 

স্পোর্টস ডেস্কঃ ভারতের পর এবার নেপালকে হারালো বাংলাদেশের কিশোরী মেয়েরা। আজ  এএফসি অনূর্ধ্ব-১৪ ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আর সেমির টিকিট হাতে নেওয়ার ম্যাচে নেপালকে এদিন ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

গতবছর নেপালকে হারিয়েই এই প্রতিযোগিতার শিরোপা জিতেছিল বাংলাদেশ। আজ  তাজিকিস্তানের মাটিতে তাই ফেভারিট হিসেবেই মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। মার্জিয়া, আনুচিং মজিনি, সাজিদা খাতুন ও তহুলা খাতুনদের নৈপুণ্যে শুরু থেকেই নেপালকে চাপে রাখে বাংলাদেশ। শেষ অব্দি মার্জিয়া ও মজিনির হ্যাটট্রিকের ওপর ভর করে ম্যাচটি ৯-০ গোলে জিতে নেয় চির লাল-সবুজের দল।

ম্যাচ শুরুর ২ মিনিটেই গোলের সূচনা করে মার্জিয়া। এরপর ১৪ মিনিটে ব্যবধান ২-০ করে ময়মনসিংহের কলসিন্দুরেরেএই কিশোরী ফুটবলার। ১৭ মিনিটে বাংলাদেশকে ৩-০ গোলে এগিয়ে নেয় মজিনি। এরপর ২৮ ও ৩৮ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি বাংলাদেশকে ৬-০ গোলে এগিয়ে নেয় মজিনি। মাঝে ৩৩ মিনিটে দলের পক্ষে পঞ্চম ও নিজের প্রথম গোলটি করে সাজিদা খাতুন। প্রথমার্ধে বাংলাদেশ এগিয়ে থাকে ৬-০ গোলের ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে বাংলাদেশের মেয়েরা। ৬২ মিনিটে দলকে ৭-০ গোলে এগিয়ে নেয় তহুরা। এরপর ৬৫ মিনিটে সে নিজের দ্বিতীয় গোলের দেখা পেলে বাংলাদেশ এগিয়ে যায় ৮-০ গোলে। সবশেষ ৬৭ মিনিটে ফের নেপালের জালে বল জড়িয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করে মার্জিয়া। গোলের বন্যায় ভেসে যাওয়া নেপালের পক্ষে আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি।

উল্লেখ্য, আগামী ৩০শে এপ্রিল সেমিফাইনালে এ-গ্রুপের রানার্স আপ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন