News71.com
 Sports
 30 May 16, 11:42 AM
 963           
 0
 30 May 16, 11:42 AM

আইপিএলের সেরা উদীয়মান খেলোয়ারের খেতাব জিতলেন বাংলাদেশের মুস্তাফিজ..

আইপিএলের সেরা উদীয়মান খেলোয়ারের খেতাব জিতলেন বাংলাদেশের মুস্তাফিজ..

স্পোর্টস ডেস্ক: আইপিএল এর নবম আসরের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নিয়েছেন কাটার বয় মুস্তাফিজুর রহমান । তিনি পুরো টুর্নামেন্টে ১৬ ম্যাচ খেলে নিয়েছেন ১৭ উইকেট । সর্বোচ্চ উইকেট শিকারী সেরা পাঁচের তালিকাতেও আছেন মুস্তাফিজ

এবারের আইপিএল ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বেন কাটিং। ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি।

অন্য দিনের মতো আজও তিনি ছিলেন নিজের আলোয় উদ্ভাসিত। ক্রিস গেইল-বিরাট কোহলির ব্যাট যখন খোলা তোলয়ারের মতো বোলারদের শাসন করছিলো ঠিক তখনই বল হাতে ষষ্ঠ ওভারে এসে মুস্তাফিজ রহমান খরচ করলেন মাত্র ৪ রান!

প্রথম দুই বলে কোহলি রান নিতে ব্যর্থ হলেও তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন গেইলকে। প্রথম বলে রান নিতে ব্যর্থ গেইল। পঞ্চম বলে এক রান নিয়ে পুনরায় স্ট্রাইকে কোহলি। শেষ বল মিড লেগে ঠেলে দিয়ে কোহলি সংগ্রহ করেন আরও দুই রান ।

দশম ওভারে অবশ্য মুস্তাফিজ ১২ রান দিয়েছেন । ওভারের প্রথম দ্বিতীয় বলেই চার ও ছয়ে দশ রান তুলে নেন কোহলি । তবে শেষ দুই বলে এক রানের বেশি আর আসেনি। ১৯তম ওভারে মুস্তাফিজ যখন বল হাতে এলেন ১২ বলে থেকে জয়ে জন্য ব্যাঙ্গালুরুরের প্রয়োজন তখন মাত্র ৩০ রান । প্রথম বলেই স্টুয়ার্ড বিনিকে রান আউট করেন কাটার মাস্টার। আর দ্বিতীয় বলেই ক্রিস জর্ডানের সহজ ক্যাচ ধরতে ব্যর্থ হন বারিন্দার স্রান। শেষ বলে শচীন বেবি ছক্কা হাকালে ওই ওভার থেকে আসে ১২ রান। বলতে গেলে ওই ওভারেই জয়ের পথ প্রসস্থ হয়ে গিয়েছিলো সানরাইজার্স হায়দ্রাবাদের।

শেষ ওভারে জয়ের জন্য কোহলিদের প্রয়োজন ছিল মাত্র ১৮ রান । ভুবনেশ্বরের করা ওভারের প্রথম দুই বল থেকে আসে ৩ রান। তৃতীয় বলে শচীন বেবি রান আউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান । চতুর্থ বলে লেগ বাই হলে তা থেকে আসে এক রান। শেষ দুই বলে ১৪ রানের অসম্ভব টার্গেট। সবশেষে ৮ রান বাকি থাকতেই থামে রয়্যাল চ্যালেঞ্জার্সের ইনিংস। সানরাইজার্স হায়দ্রাবাদের ভরসা মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩৭ রান খরচ করে তুলে নেন ১ উইকেট।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন