News71.com
 Bangladesh
 01 Mar 16, 12:42 PM
 989           
 0
 01 Mar 16, 12:42 PM

ভারতের জেলে থাকা ৫৭ বাংলাদেশি জেলে ও আটককৃত দুটি নৌকা ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।।

ভারতের জেলে থাকা ৫৭ বাংলাদেশি জেলে ও আটককৃত দুটি নৌকা ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।।

 

নিউজ ডেস্ক : ভারতের জেলে আটক থাকা ৫৭ বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। এসময় দু’টি জেলে নৌকাও হস্তান্তর করা হয়।তিন মাস ১৮ দিন জেলে থাকার পর আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালীর কালিঞ্চি নদী সীমান্তের জিরো পয়েন্টে ভারতের হেমনগর থানার পুলিশ বাংলাদেশের সুন্দরবন সংলগ্ন শ্যামনগর থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়েছে । ফিরে আসা জেলেরা কক্সবাজার ও নোয়াখালী জেলার বাসিন্দা।

দীর্ঘ কারাবাসের পর ফেরত আসা জেলে আব্দুল আমিন জানান, তিন মাস ১৮ দিন আগে তারা মংলা বন্দর সংলগ্ন এলাকায় রায়পুর নদীতে মাছ ধরতে গিয়ে ঘন কুয়াশার কারণে না বুঝেই ভারতের অংশে ঢুকে পড়েন। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদের আটক করে। পারে তাদের জেল হাজতে পাঠানো হয়।

শ্যামনগর থানা সুত্রে জানা যায় , আজ সকাল সাড়ে এগারোটায় দুই দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে এই হসতান্তর অনুষ্টান অনুষ্ঠিত হয় । এ সময় ভারতের পক্ষে হেমনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকেশ চ্যাটার্জি, সুন্দরবন কোস্টাল থানার ওসি আবু হাসান, ৩ বিএসএফ ব্যাটালিয়নের এসি গিরিশচন্দ্র এবং বাংলাদেশের পক্ষে ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর মামুন ও শ্যামনগর থানার এসআই মুরাদ উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন