News71.com
 Bangladesh
 04 Mar 16, 02:13 AM
 1052           
 0
 04 Mar 16, 02:13 AM

প্রায় দুইমাস বন্ধ বাড়ীতে আটকে আছে আজিজের পরিবার।। তদন্ত হচ্ছে,প্রতিকার নেই..হুমকি-ধামকি চলছেই....

প্রায় দুইমাস বন্ধ বাড়ীতে আটকে আছে আজিজের পরিবার।। তদন্ত হচ্ছে,প্রতিকার নেই..হুমকি-ধামকি চলছেই....

নিউজ ডেস্ক : এখনও গৃহবন্ধি অবস্থায় দিন কাটাচ্ছে পাইকগাছা পৌর আওয়ামিলীগ নেতা আব্দুল আজিজের পরিবার। আর তাদের বসতবাড়ীর মধ্যেই জবরদখলকৃত সরকারী জায়গায় নির্মিত ঘরে সাংসদ পুত্র ও তার সাগরেদরা নিয়মিত বসাচ্ছে মদ-জুয়ার আসর। সব সময় তারা বাড়ীর মহিলাদের অশ্লিল অঙ্গ ভঙ্গী করে চলেছে । ফলে চরম অশান্তি আর অস্থিরতা নিয়ে দিন কাটাচ্ছে পরিবারটি।

গত পরশু দফায় দফায় তদন্ত হয়েছে আব্দুল আজিজের বসতবাড়ী জবর দখলের ঘটনাটি। খুলনার জেলা প্রশাসকের নির্দেশে পাইকগাছার উপজেলা নির্বাহী অফিসার মো: কবির উদ্দিন সার্ভেয়ারসহ সরেজমিন তদন্তে যান। এসময় কাগজ পত্র ও যায়গা দেখে জানাযায় এমপি নুরুল হকের দখলকৃত জমিটি ১ নং খতিয়ানভূক্ত সরকারি খাস জমি। তিনি ভুয়া মালিক সাজিয়ে সরকারি ১নং খতিয়ানভূক্ত খাসজমিকে ব্যক্তি মালিকানাধীন জমি দেখিয়ে জাল জালিয়াতি ও শঠতার মাধ্যমে আত্মসাত করার চেষ্টা করেছেন। উপজেলা নির্বাহী অফিসার সমস্ত কিছু দেখে শুনে উপস্থিত এমপি নুরুল হকের প্রতিনিধি দাউদ শরীফকে জমি দখলের সপক্ষের কাগজপত্র জমা দেয়ার নির্দেশ দেন ।

উপজেলা নির্বাহী কর্মকর্তার তদন্ত শেষে আব্দুল আজিজের বাড়ীতে সরেজমিন পরিদর্শন ও তদন্তের জন্য আসেন খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো: শফিউল্লাহ ও সহকারি পুলিশ সুপার মো: আব্দুল কাদের বেগ। পরিদর্শনকালে তারা কথা বলেন গৃহবন্ধি আব্দুল আজিজের বৃদ্ধা স্ত্রী রাজিয়া বেগমের(৬৮) সাথে।

নিজের পুত্রবধু ও ননদকে পাশে নিয়ে আবেগ আপ্লুত রিজিয়া বেগম পুলিশের কাছে অভিযোগ করেন গত প্রায় ২ মাস ধরে তাদের বসতবাড়ী জবর দখল করেছে এমপি নুরুল হক ও তার চেলারা । এ দীর্ঘ সময় তারা প্রায় বন্ধি অবস্থায় দিন কাটাচ্ছেন । জায়গাজমির সাথে বসবাসের ঘরবাডীও দখল হয়ে যাবে এই ভয়ে তারা সব সময় ঘর আকড়ে আছে। তার উপর জেলখানাসম উঁচু প্রাচীর নির্মান করায় তা টপকে বাড়ীর বাইরে যাওয়া তাদের পক্ষে সম্ভবও নয়। বাড়ী থেকে বের হতে না পারায় ছোট ছেলেমেয়েদের লেখাপড়াও বন্ধ হয়েছে । হুমকি দেয়া হচ্ছে গুম-খুনের।

এমনিতে নিজ বাড়ীতে তারা আছেন জেলখানার আসামির মত। তার উপর এখন শুরু হয়েছে নতুন এক উৎপাত। আব্দুল আজিজের বাড়ীর মধ্যের ফাঁকা যায়গায় এমপি নুরুল হকের দখলকরা অংশে নির্মিত ঘরে নিয়মিত তার ছেলে ও তার সাঙ্গপাঙ্গরা মদ জুয়ার আসর বসান । এছাড়াও নিয়মিত এখানে চলে অসামাজিক কারবার। আর এখান থেকে আব্দুল আজিজের বাড়ীর মহিলাদের উদ্দেশ্য করে অশ্রাব্য গালাগালি ও অশ্লিল অঙ্গভঙ্গীও চলে।

পরিস্থিতি এতটাই নাজুক যে সেখানে কোন সভ্য মানুষের বসবাস করার মত অবস্থা নাই। অবস্থাটা এমন যেন মুখে কিছু না বলে তাদের বাধ্য করা হচ্ছে বসতবাড়ী ছেড়ে যেতে। বর্তমানে তাদের অবস্থা হয়েছে ঠিক যেন মড়ার উপর খড়ার ঘা বা গোদের উপর বিষ ফোঁড়ার মত ।

খুলনার অতিরিক্ত পুলিশ সুপার মো: শফিউল্লাহ www.news71.com কে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন সংসদ সদস্যের মত একজন দায়িত্যশীল লোকের এ ধরনের কাজ ভাবা যায়না । এখনও আব্দুল আজিজের পরিবার মানবেতর জীবনযাপন করছে একথা মেনে এই পুলিশ কর্মকর্তা বলেন সঠিক ও নিরপেক্ষ তদন্ত করে সত্য রিপোর্ট যত তাড়াতাড়ি সম্ভব সরকারের কাছে দাখিল করা হবে। কোন চাপ বা প্রভাবের কাছে খুলনা জেলা পুলিশ নতি স্বীকার করবে না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন