News71.com
 Bangladesh
 30 Apr 16, 01:53 AM
 554           
 0
 30 Apr 16, 01:53 AM

কুড়িগ্রামে ঘূর্ণিঝড়ে সহস্রাধিক ঘর-বাড়ি লণ্ডভণ্ড ।। আহত প্রায় অর্ধশতাধিক

কুড়িগ্রামে ঘূর্ণিঝড়ে সহস্রাধিক ঘর-বাড়ি লণ্ডভণ্ড ।। আহত প্রায় অর্ধশতাধিক

নিউজ ডেস্কঃ দেড় ঘণ্টার ঘূর্ণিঝড়ে কুড়িগ্রামের ২টি উপজেলার ৬টি ইউনিয়নে অর্ধশতাধিক গ্রামের প্রায় সহস্রাধিক ঘর-বাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। এতে আহত হয়েছেন অর্ধশত মানুষ। আর গৃহহীন হয়ে পড়েছে প্রায় সাড়ে ৪ সহস্রাধিক মানুষ। শতাধিক হেক্টর জমির ফসল নষ্ট হয়ে গেছে। শতশত গাছ ভেঙে পড়েছে। বৃহস্পতিবার রাতে এসব এলাকায় প্রচণ্ড বেগে ঝড় হয়েছে।


স্থানীয় সংসদ সদস্য মোস্তফিজার রহমান মোস্তফা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন ।


নাগেশ্বরী উপজেলার ক্ষতিগ্রস্থ ৫ ইউনিয়ন হলো, কালিগঞ্জ, নারায়ণপুর, বল্লভেরখাস, বেরুবাড়ি ও বামনডাঙ্গা এবং ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীরঝাড়ে ঘূর্ণিঝড় আঘাত হানে এমন ক্ষতি সাধন করে। উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের ভেলকার চর, পাতালীপাড়া, কাপালীপাড়া চরে ৩ শতাধিক ঘর-বাড়ি একেবারে ভেঙে পড়ে গেছে । ক্ষতিগ্রস্থ পরিবারগুলো রাত থেকে খোলা আকাশের নিচে বসবাস করছে।

কালিগঞ্জ ইউপি চেয়ারম্যান নুর ইসলাম বলেন, অভাবি এলাকার মানুষজন ছোট ছোট শিশুদের নিয়ে খুব খারাপ অবস্থায় আছে। খাবার নাই। থাকার জায়গা নাই। আমরা তালিকা করছি।


উপজেলা নির্বাহী অফিসার আবু হায়াত মো. রহমতুল্লাহ বলেন, উপজেলার পাঁচটি ইউনিয়নে ঘুর্ণিঝড়ে সহস্রাধিক পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে বলে খবর পাওয়া গেছে। এরমধ্যে বেরুবাড়ি ও কালিগঞ্জ ইউনিয়নের ভেলকারচর এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের তালিকা করতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের বলা হয়েছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন