News71.com
 Bangladesh
 13 May 16, 11:52 AM
 548           
 0
 13 May 16, 11:52 AM

ঢাকায় ডিজি পর্যায়ে বিজিবি-বিএসএফ সপ্তাহব্যপী সীমান্ত সম্মেলন শুরু......

ঢাকায় ডিজি পর্যায়ে বিজিবি-বিএসএফ সপ্তাহব্যপী সীমান্ত সম্মেলন শুরু......

নিউজ ডেস্কঃ শুরু হয়েছে বিজিবি-বিএসএফ শীর্ষ পর্যায় সপ্তাহব্যাপী সীমান্ত সন্মেলন । বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের বিএসএফ মহাপরিচালক ডিজি পর্যায়ে গতকাল থেকে সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরে গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনে যোগ দিতে বিএসএফ মহাপরিচালক শ্রী কে কে শর্মার নেতৃত্বে ২১ সদস্যের ভারতীয় প্রতিনিধি দল ঢাকায় এসেছে।

বিজিবি জানায় এবারের সম্মেলনে সীমান্ত হত্যা বন্ধ, মাদকের পাচার রোধ ও চোরাচালান বন্ধের ইস্যু বেশি গুরুত্ব পাচ্ছে। তাছাড়া বাংলাদেশি নাগরিকদের আটক, অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম, অস্ত্র ও বিস্ফোরক পাচার, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে উন্নয়নমূলক নির্মাণ কাজ বন্ধ রাখা এবং উভয় দেশের সীমান্ত নদীর তীর সংরক্ষণ কাজে সহায়তার বিষয় নিয়েও আলোচনা হওয়ার কথা রয়েছে। উভয় বাহিনীর মধ্যে পারস্পারিক সম্পর্ক জোরদার করাও এ সম্মেলনের উদ্দেশ্য। সীমান্ত সম্মেলন উপলক্ষে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সৌহার্দ্য আরও বৃদ্ধির লক্ষ্যে বিএসএফ পরিচালিত কল্যাণমূলক বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর বাওয়া ৯ সদস্যের প্রতিনিধি দলও একই সঙ্গে বাংলাদেশ সফর করছে।

বিএসএফের বাওয়া প্রতিনিধি দল গতকাল সকাল ৯টায় বিজিবি পরিচালিত কল্যাণমূলক প্রতিষ্ঠান সীমান্ত পরিবার কল্যাণ সমিতির সীপকস বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক ও সৃজনশীল কর্মকান্ড পরিদর্শন করে। বাওয়া প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রতিষ্ঠানের সভানেত্রী ও বিএসএফ মহাপরিচালকের স্ত্রী রেণু শর্মা ও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রতিষ্ঠানটির প্রধান পৃষ্ঠপোষক বিজিবি মহাপরিচালকের স্ত্রী দিলশাদ নাহার আজিজ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন