News71.com
 Bangladesh
 18 May 16, 11:54 AM
 427           
 0
 18 May 16, 11:54 AM

ময়মনসিংহের সাংসদ তুহিনের জামাত প্রীতি নিয়ে জেলার রাজনৈতিক অঙ্গনে তোলপাড় ।।

ময়মনসিংহের সাংসদ তুহিনের জামাত প্রীতি নিয়ে জেলার রাজনৈতিক অঙ্গনে তোলপাড় ।।

নিউজ ডেস্কঃ জামায়াত ইসলামের পদধারী নেতা ও বিস্ফোরক মামলার জেলফেরত আসামি মো. শামসুদ্দিনকে নিজের এলাকায় নিকাহ রেজিস্ট্রার পদে নিয়োগের সুপারিশ করে চরম বিতর্কের মুখে পড়েছেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের আওয়ামিলীগের সাংসদ আনোয়ারুল আবেদিন খান তুহিন।

সাংসদ তুহিনের মতোই তোপের মুখে পড়ে নিজ পদ থেকে পদত্যাগ করেছেন নান্দাইল উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক মো. শামসুদ্দিন। গতকাল সকালের পর থেকে এমপি তার মোবাইল ফোন বন্ধ রেখেছেন । আর বিকেলে ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার বিএম মোসাদ্দেক হোসেনের কাছে পদত্যাগপত্র জমা দেন শামসুদ্দিন। পদত্যাগপত্রে তিনি শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করেছেন।

ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী কাজল চন্দ্র বিকেলে জানান, পদত্যাগপত্রে শামসুদ্দিন লিখেছেন, শারীরিক অসুস্থতাজনিত কারণে অতিরিক্ত দায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভবপর নয়। এ কারণে আমাকে অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দানের আবেদন জানাচ্ছি’। এর আগে দুপুরে ‘সাংসদ তুহিনের জামায়াতপ্রীতি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয় জেলা ও উপজেলার রাজনৈতিক অঙ্গনে। আর চরম বিপাকে পড়েন সাংসদ তুহিন।

সংবাদ প্রকাশের পর ময়মনসিংহ জেলা নিকাহ রেজিস্ট্রার সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাসে লিখেছেন, ধন্যবাদ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার জন্য। যাদের জন্য সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে, তাদেরকে চিহ্নিত করে দলীয়ভাবে কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

উল্লেখ্য, উপজেলার নান্দাইল পৌরসভার নিকাহ রেজিস্ট্রার পদে কর্মরত ছিলেন হুমায়ুন কবির। গত ২৮শে এপ্রিল তিনি মারা যান। এরপর শূন্য এ পদে আঁচারগাঁও ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী মো. নুরুল ইসলামকে ১২০ দিনের জন্য অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। ময়মনসিংহ জেলা রেজিস্ট্রার বিএম মোসাদ্দেক হোসেন ৩৭৯ (৭) নং স্মারকে গত ২রা মে নুরুল ইসলামকে এ পদে দায়িত্ব পালনের আদেশ দেন। কিন্তু মাত্র ৮ দিনের মধ্যেই এ আদেশ পরিবর্তিত হয়ে যায়। গত ১০ই মে নান্দাইল ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী মো: শামসুদ্দিন নিজেকে সংশ্লিষ্ট পৌরসভার নিকাহ রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব প্রদানের জন্য জেলা রেজিস্ট্রারের কাছে আবেদন জানান। শামসুদ্দিনের ওই আবেদনে জোর সুপারিশ করেন এ আসনের সংসদ সদস্য ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আবেদিন তুহিন। সাংসদের সুপারিশে গত রবিবার নিয়োগ পান উপজেলা জামায়াত নেতা শামসুদ্দিন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন