News71.com
 Bangladesh
 19 May 16, 12:42 PM
 553           
 0
 19 May 16, 12:42 PM

২ জুন হাজির না হলে খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২ জুন হাজির না হলে খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিউজ ডেস্কঃ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ৫ম দফায় পিছিয়ে আগামী ০২ জুন পুনর্নির্ধারণ করা হয়েছে। ওইদিন খালেদা জিয়াকে হাজির থাকার নির্দেশ দিয়ে হাজির না হলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছেন আদালত ।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দুদক দায়ের করা মামলা ২টির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ৩য় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।আজ ৩৪২ ধারায় খালেদার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তবে তিনি আদালতে হাজির হননি। তার পক্ষে অসুস্থতার কারণ দেখিয়ে দিন পেছাতে সময়ের আবেদন জানান তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।শুনানি শেষে এ আবেদন মঞ্জুর করে ০২ জুন পুনর্নির্ধারণ করেন আদালত। তার আগে গত ৭, ১৭ ও ২৫ এপ্রিল এবং ০৫ মে আরও ৪ দফা সময়ের আবেদন জানিয়ে দিন পিছিয়ে নেন খালেদা জিয়া ।

দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল।জামিনে থাকা অন্য ২ আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান গত ০৭ এপ্রিল আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন।এ মামলায় সাক্ষ্য দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদসহ ৩২ জন সাক্ষী ।অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদী ও প্রথম সাক্ষী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদকে আসামিপক্ষের জেরা চলছে। অসমাপ্ত জেরা ও নতুন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ চলছে আজ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন