News71.com
 Bangladesh
 21 May 16, 11:43 PM
 459           
 0
 21 May 16, 11:43 PM

চট্টগ্রামের দুই লাখ লোক পানিবন্দি ।। জেলা প্রশাসক

চট্টগ্রামের দুই লাখ লোক পানিবন্দি ।। জেলা প্রশাসক

নিউজ ডেস্কঃ ঘুর্ণিঝড় রোয়ানুর আঘাতে চট্টগ্রামে আড়াই লাখ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং প্রায় ২ লাখ লোক পানিবন্দি হয়ে পড়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। গতকাল শনিবার ঘুর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান জেলা প্রশাসক ।

ঘুর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে ৫০ কোটি টাকার ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে, গবাদিপশু ক্ষতিগ্রস্ত হয়েছে ১শ কোটি টাকার। তাছাড়া চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে ১২ জন নিহত ও ৪জন নিখোঁজ রয়েছে বলে জানান জেলা প্রশাসক।মেজবাহ উদ্দিন বলেন, চট্টগ্রামে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সন্দ্বীপ উপজেলা। সেখানে প্রায় ১৫ হাজার গবাদিপশু ভেসে গেছে।

ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ৫০ হাজারের কাছাকাছি। আর চট্টগ্রামে ৫০ কোটি টাকার ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। গবাদি পশু ক্ষতিগ্রস্ত হয়েছে ১শ কোটি টাকার। অনেক রাস্তাঘাটও ক্ষতিগ্রস্ত হয়েছে। বাশঁখালীতে পানিতে ভেসে ৭ জন নিহত হয়েছে, হালিশহরে চিংড়ি ঘের দেখতে গিয়ে ২ ভাই নিহত হয়েছে। সবমিলিয়ে চট্টগ্রামে ১২জন নিহত ও ৪জন নিখোঁজ রয়েছে ।

চট্টগ্রামের ৪৭৯টি আশ্রয়কেন্দ্রে প্রায় ২ লাখ লোক আশ্রয় নিয়েছে। আগামী ২দিন ভারি বর্ষণ অব্যাহত থাকবে। সেজন্য আশ্রয় নেওয়া মানুষজনকে এই ২দিন আশ্রয় কেন্দ্রে থাকতে হবে বলেও জানান তিনি ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন