News71.com
 Bangladesh
 26 May 16, 01:29 PM
 485           
 0
 26 May 16, 01:29 PM

সপ্তাহব্যাপী ঢাকা বিভাগীয় বইমেলা শুরু…

সপ্তাহব্যাপী ঢাকা বিভাগীয় বইমেলা শুরু…

নিউজ ডেস্কঃ জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সহযোগিতায় শুরু হয়েছেন সপ্তাহব্যাপী ঢাকা বিভাগীয় বইমেলা।গতকাল শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় এ বইমেলার উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর । সপ্তাহব্যাপী এ বইমেলা চলবে ৩১শে মে পর্যন্ত।

এই বইমেলায় সরকারি ও বেসরকারি ৪০টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। সরকারি সংস্থাগুলোর মধ্যে রয়েছে- শিশু একাডেমি, শিল্পকলা একাডেমি ও নজরুল ইনস্টিটিউট। তাছাড়া, বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- ইউপিএল, আগামী, অন্যপ্রকাশ, অবসর, কাকলী, অ্যাডর্ন পাবলিকেশন, ঐতিহ্য, প্রথমা, চন্দ্রাবতী একাডেমি, অনিন্দ্য প্রকাশ, তাম্রলিপি, বেঙ্গল পাবলিকেন্স, চারুলিপি প্রভৃতি প্রকাশনা সংস্থা। প্রতিদিন মেলা চলবে বিকেল ৩টা থেকে রাত ৯টা। ছুটির দিন এ সময়সীমা হবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত ।

নাট্যচক্রের আয়োজনে শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় শুরু হচ্ছে গোলাম সারোয়ার নির্দেশিত ৭ নাটক নিয়ে সপ্তবর্ণা নাট্যোৎসব। সপ্তাহব্যাপী এ উৎসবে মঞ্চস্থ হবে `একশ বস্তা চাল`, `ঘরজামাই`, `ক্লিওপেট্রা`, `বিবাহ প্রস্তাব`, `কমলাকান্ত`, `কালের যাত্রা` এবং `ভদ্দরনোক`। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা আখতার মীনার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মো. আক্তারুজামান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ওসমান গনি। তাছাড়া বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন