News71.com
 Bangladesh
 26 May 16, 10:08 PM
 484           
 0
 26 May 16, 10:08 PM

বাংলাদেশে আরও এক সংখ্যালঘু খুন; দায়স্বীকার করেছে আইএস।।

বাংলাদেশে আরও এক সংখ্যালঘু খুন; দায়স্বীকার করেছে আইএস।।

নিউজ ডেস্কঃ বাংলাদেশে কট্টরপন্থীদের হাতে ফের খুন হলেন এক সংখ্যালঘু ব্যবসায়ী। মৃতের নাম দেবেশচন্দ্র প্রামাণিক, বয়স ৬৮ বছর। গাইবান্ধা জেলার উত্তর পশ্চিমে নিজের দোকানে তাঁর রক্তাক্ত মৃতদেহ পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, খুনিরা ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে খুন করেছে তাঁকে।

ইসলামিক স্টেট (আইএস) এই খুনের দায় স্বীকার করেছে। এ নিয়ে এক সপ্তাহের মধ্যে দু দু’টি খুনের দায় নিল তারা। এর আগে শুক্রবার তারা এক গ্রামীণ চিকিৎসকের খুনের দায়স্বীকার করে। যদিও বাংলাদেশ সরকার বরাবর দাবি করে আসছে, এ দেশে আল কায়দা বা আইএসের অস্তিত্ব নেই, স্থানীয় জঙ্গিরাই এভাবে নির্বিচারে হত্যাকাণ্ড চালাচ্ছে। তাদের বক্তব্য, মুসলিম কট্টরপন্থাকে ভর করে বাংলাদেশে ঘাঁটি গাড়ার জন্য খুনের ভুয়ো দাবি করছে ইসলামিক স্টেট। এই সব খুনখারাপি যে স্থানীয় কট্টরপন্থীরাই করছে, তার যথেষ্ট প্রমাণ রয়েছে।

উল্লেখ্য, গত বছর ফেব্রুয়ারি থেকে এখনও পর্যন্ত বাংলাদেশে অন্তত ২৭জন সংখ্যালঘু, অসাম্প্রদায়িক, মুক্তমনা ও সংস্কৃতি মনষ্ক ব্যক্তি খুন হয়েছেন। সমকামীদের অধিকার চেয়ে মুখর মানুষও পড়েন এঁদের মধ্যে। এ সব খুনের বেশিরভাগই তারা করেছে বলে দাবি করেছে আইএস। আল কায়দার দাবি, বাকিগুলি ঘটিয়েছে তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন