News71.com
 Bangladesh
 27 May 16, 12:28 PM
 775           
 0
 27 May 16, 12:28 PM

২ টাকার জলের জন্য ১৫ টাকার বোতল কিনছি কেন???

২ টাকার জলের জন্য ১৫ টাকার বোতল কিনছি কেন???

নিউজ ডেস্কঃ নগরীতে দৈনিক ৩০ হাজার জার মিনারেল ওয়াটারের চাহিদার বিপরীতে পর্যাপ্ত সরবরাহ না থাকায় ২ টাকার জলের জন্য হোটেলে ভোক্তাকে ১৫ টাকার বোতল কিনতে বাধ্য করা হচ্ছে। গত বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ক্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি এসএম নাজের হোসাইন এ মন্তব্য দেন। তিনি বলেন, টাকা দিয়ে নিরাপদ জল চায় মানুষ। কিন্তু মানুষ এর মাধ্যমে প্রতারিত হচ্ছে। এভাবে চলতে পারে না। প্রশাসনকে এ বিষয়ে কঠোর নজর দিতে হবে।

সভায় বিএসটিআই, ভোক্তা অধিকার, ক্যাব, ড্রিংকিং ওয়াটার ম্যানুফেকচারিং প্রতিষ্ঠান মালিক সমিতি, আইসবার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন

বিএসটিআই প্রতিনিধি বলেন, চট্টগ্রামে ৪০টি কারখানার লাইসেন্স আছে। ১৬টি প্রক্রিয়াধীন এবং ২১টি কারখানা নতুন করে আবেদন করেছে। মাইক্রোবায়োলজিক্যাল ল্যাব চালু না হওয়ায় চট্টগ্রামে পরীক্ষা করার কোন সুযোগ নেই। সেক্ষেত্রে নমুনাগুলোকে ঢাকাতে পাঠাতে হয়, যা সময় সাপেক্ষ। আগামী দুই মাসের মধ্যে চট্টগ্রামে বিএসটিআইতেই উক্ত পরীক্ষাটি করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে।

সভায় একজন মালিক বলেন, চট্টগ্রামে জল কারখানার মালিকদের দুটি সংগঠন থাকায় প্রতিদিনই সংঘাত হচ্ছে। এ দুটি সংগঠনকে এক করে দিলে অনেক সমস্যার সমাধান হবে।

আরেকজন মালিক অভিযোগ করে বলেন, দুই লাখ টাকা না দিলে ঢাকা বিএসটিআই ল্যাবে ড্রিংকিং কারখানার নমুনা পরীক্ষায় পজেটিভ রেজাল্ট আসে না। একটি অসাধু চক্র এর সাথে দূর্নীতিতে লিপ্ত রয়েছে। সভার সভাপতি জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, জল অপর নাম জীবন। তাই পানিতে ভেজাল, অনিয়ম আর সহ্য করা হবে না। লাইসেন্সবিহীন কোনো কারখানা থাকলে অভিযান চালানো হবে। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা নয়, এবার জেলে ঢোকানো হবে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন