News71.com
 Bangladesh
 11 Feb 16, 02:29 AM
 976           
 0
 11 Feb 16, 02:29 AM

ভূল চিকিৎসায় প্রসূতি মা ও তার সদ্যজাত শিশুর মৃত্যু

ভূল চিকিৎসায় প্রসূতি মা ও তার সদ্যজাত শিশুর মৃত্যু

নিউজ ডেস্ক : মেহেরপুরের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় সুমিত্রা পাল নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা বিভাগের ভিজিটর আলেয়া বেগমকে আটক করেছে। গতকাল বুধবার রাতে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত সুমিত্রা পাল গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের কিভূল চিকিৎসায় প্রসূতি মা ও তার সদ্যজাত শিশুর মৃত্যুশোর পালের স্ত্রী।

জানাগেছে সন্তানসম্ভবা সুমিত্রার প্রসব বেদনা ওঠায় মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিজিটর আলেয়া বেগমের পরামর্শে তাঁর শ্বশুরবাড়ি কেদারগঞ্জে নেওয়া হয়। ভিজিটরের পরামর্শে সেখানে তার স্ত্রীকে একটি ট্যাবলেট খেতে দেওয়া হয়। এরপর থেকেই তাঁর স্ত্রীর রক্তক্ষরণ শুরু হয়। একপর্যায়ে অবস্থা গুরুতর হলে ভিজিটর আলেয়া বেগম তাঁর স্ত্রীকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরামর্শ দেন।

এরপর হাসপাতালে নেওয়া হলে তাঁর স্ত্রী মৃত সন্তান প্রসব করেন। এর কিছুক্ষণ পরই মারা যান তাঁর স্ত্রী। মুজিবনগর থানার ওসি কামাল হোসেন জানান, মা ও শিশুর মৃতদেহ আজ বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদনত্ম শেষে পরিবারের কাছে হসত্মানত্মর করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন