News71.com
 Bangladesh
 14 Feb 16, 11:52 AM
 833           
 0
 14 Feb 16, 11:52 AM

অপরহনের সাত মাস পর অপহরণকারির হাত থেকে পালিয়ে বাড়ি ফিরল স্কুলছাত্র রাজু ।।

অপরহনের সাত মাস পর অপহরণকারির হাত থেকে পালিয়ে বাড়ি ফিরল স্কুলছাত্র রাজু ।।

নিউজ ডেস্ক : প্রায় সাত মাস পর অপহরণকারির হাত থেকে পালিয়ে নিজ বাড়িতে বাবা-মার কোলে ফিরে এল স্কুলছাত্র রাজু। ভোলার বোরহানউদ্দিন উপজেলার ১০ নম্বর কুতুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র মোঃ সম্রাট ওরফে রাজু (১০)। সে উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ির মো. সেলিম হাওলাদারের ছেলে। গত ২২ নভেম্বর অনুষ্ঠিত পিএসসি পরীক্ষাও দেওয়া হলো না রাজুর।

অপহরণকারিরা তাকে পিএসসি পরীক্ষা দিতে দেয়নি। গত প্রায় সাত মাস আগে তাকে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারিরা। পরে মোটা অংকের মুক্তিপণ দাবি করে তারা। দাবিকৃত টাকা না পাওয়ায় ফেরত দেয়নি রাজুকে। কিন্তু কৌশলে অপহরণকারির হাত থেকে পালিয়ে গতকাল শনিবার নিজ গ্রামের বাড়ি ভোলার বোরহানউদ্দিনে মা-বাবার কাছে ফিরে আসে সে। দীর্ঘ প্রায় সাত মাস পর হারিয়ে যাওয়া ছেলেকে বুকে পেয়ে জড়িয়ে ধরেন শোকাহত তার বাবা-মা ও পরিবোরের সদস্যরা। তখন ওই বাড়িতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনা হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন রাজুর স্বজনরা। চোখের জল থামিয়ে রাখতে পারেননি কুতুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও তার সহপাঠীরা।

অপহরণকারিদের হাত থেকে পালিয়ে আসা স্কুলছাত্র মো. সম্রাট ওরফে রাজু জানায়, গত ১ আগষ্ট সকালে বাড়ি থেকে স্কুলে আসে সে। বিকেলে স্কুল বিরতির পর কয়েকজন সহপাঠিদের সঙ্গে ২২৫ মেগাওয়াট পাওয়ার প্লান্টের কাছে একটি বালুর মাঠে খেলতে যায় সে। সহপাঠিদের সঙ্গে দৌড়ে স্কুলে যাওয়ার সময় তার পায়ের একটি জুতো রয়ে যায়। কিন্তু ততক্ষণে সহপাঠিরা সবাই স্কুলে চলে যায়। জুতো নিয়ে স্কুলে যাওয়ার পথে পাওয়ার প্লান্টের বাই বাস সড়কে একটি মাক্রোবাস তার গতিরোধ করে। ওই মাইক্রোবাস থেকে কয়েকজন যুবক তার মুখে রুমাল ধরে তাকে মাইক্রোবাসে উঠায়। ওই মাইক্রোবাসে আরো কয়েকজন স্কুলছাত্র ছিল বলে জানায় রাজু। এরপরে আর কিছু বলতে পারেনি সে। তবে, মাইক্রোবাসটি বহু দূর যাওয়ার পর একটি দোতলা বাড়িতে তাদেরকে আটকে রাখে। ওই বাড়িতেই তাদেরকে বন্দি করে রাখা হয়।

ধারণা করা হচ্ছে, এলাকাটি ঢাকার আশপাশের একটি জায়গা হবে। সে সহ শিশুরা দীর্ঘদিন ধরেই বন্দি ছিল ওই নির্জন একটি বাড়িতে। সাত মাস পর একটি শিশুর সহযোগিতায় গত বৃহস্পতিবার ওই দোতলা বাড়ি থেকে লাফিয়ে পড়ে সেখান থেকে কৌশলে পালিয়ে ঢাকা সদরঘাটে চলে আসে। সদরঘাট থেকে তার দাদির কাছে ফোন দিলে ঢাকায় অবস্থিত তার এক ফুফা এসে সদরঘাট থেকে রাজুকে উদ্ধার করে এবং তার বাবা সেলিম হাওলাদার গিয়ে ছেলেকে গত শুক্রবার ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিনে নিয়ে আসে।

কুতুবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেকসোনা বালা রায় বলেন, গত ১ আগষ্ট স্কুল থেকে রাজুকে ধরে নিয়ে যায় অপহরণকারিরা। অপহরণকারিরা রাজুর পরিবারের কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণকারিদের দাবিকৃত টাকার মধ্যে একটি বিকাশ নম্বর থেকে ২০ হাজার টাকা দিয়েছিল রাজুর পরিবার। দাবিকৃত পুরো টাকা না পাওয়ায় রাজুকে আর ফেরত দেয়নি অপহরণকারিরা। এমনকি তার লাশও পাওয়া যায়নি। তিনি আরো বলেন, গত সাত মাস আগে পিএসসি পরীক্ষার্থী রাজুকে অপহরণকারিরা ধরে নিয়ে যাওয়ায় তার পিএসসি পরীক্ষাও দেওয়া হয়নি। প্রধান শিক্ষক রেকসোনা বলেন, রাজুর সহপাঠি, স্কুলের শিক্ষক ও স্বজনরা বহু খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে তার পরিবারের পক্ষ থেকে বোরহানউদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরদিন মোবাইল ফোনের মাধ্যমে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারিরা। তাদের দাবিকৃত মুক্তিপণের টাকা না দিয়ে রাজুর পরিবার থানা পুলিশকে জানায়। কিন্তু পুলিশ গত ছয় মাসেও রাজুকে উদ্ধার করতে পারেনি।

এ ঘটনার সত্যতা স্বীকার করে আজ রবিবার বোরহানউদ্দিন থানার দায়িত্বরত ওসি আজিজুল ইসলাম জানান, প্রায় সাত মাস আগে নিখোঁজ হওয়া রাজু শুক্রবার বাড়ি ফিরে এসেছে। রাজু পুলিশকে জানায়, তাকে অপহরণকারিরা ঢাকার একটি বাড়িতে আটকে রাখে। সে সেখান থেকে একটি মোবাইল ফোন নিয়ে কৌশলে পালিয়ে তার দাদিকে ফোন দিলে রাজুর বাবা তাকে বাড়ি নিয়ে আসে। রাজুকে এখন তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন