News71.com
 Bangladesh
 15 Sep 23, 02:17 PM
 535           
 0
 15 Sep 23, 02:17 PM

ভেঙ্গে ফেলা হচ্ছে খুলনার গল্লামারি সেতু॥ নবরূপে নির্মাণ হচ্ছে হাতিরঝিলের আদলে

ভেঙ্গে ফেলা হচ্ছে খুলনার গল্লামারি সেতু॥ নবরূপে নির্মাণ হচ্ছে হাতিরঝিলের আদলে

 

 

 

নিউজ ডেস্কঃ ভেঙ্গে ফেলা হচ্ছে ময়ুর নদীর উপর খুলনার গল্লামারি সেতু। এটিকে নতুনভাবে নির্মাণ করা হচ্ছে রাজধানীর হাতিরঝিলের আদলে। নতুন এই সেতু নির্মাণের জন্য বর্তমানে দরপত্র শেষে কার্যাদেশের অপেক্ষায় রয়েছে প্রকল্পটি। খুলনা নাগরিক সমাজ এর নেতারা বলছেন, বিভিন্ন দফতরের গাফিলতিতে গচ্চা যাচ্ছে সরকারি অর্থ।

 সড়ক ও জনপথ সূত্র জানায়, যানবাহনের চাপ বাড়ায় নগরীর প্রবেশদ্বার ময়ূর নদীর ওপর থাকা ব্রিটিশ আমলের একটি সেতুর পাশে ২০১৬ সালে আরেকটি নতুন সেতু নির্মাণ করা হয়। দ্বিতীয় সেতুটি নির্মাণের পর থেকেই পানির স্তর থেকে সেতুটির উচ্চতা নিয়ে শঙ্কা দেখা দেয়। পাশাপাশি খুলনা-সাতক্ষীরা মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ শুরু হলে দুটি সেতুই ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়।

 

এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে খুলনা নাগরিক সমাজ এর সদস্য সচিব অ্যাডভোকেট মো. বাবুল হাওলাদার বলেন, সাত বছর আগে ময়ূর নদীর ওপর গল্লামারী এলাকায় যে সেতুটি নির্মাণ করা হয়েছিল তা ছিল অপরিকল্পিত। এত নিচু কোনো সেতু হতে পারে না। সে কারণে ওই টাকা এখন গচ্চা যাচ্ছে। অপরিকল্পিত এমন কাজের মাধ্যমে সরকারি অর্থ অপচয়ের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত।

 এদিকে ৬৭ কোটি টাকা ব্যয়ে নদীর পানির স্তর থেকে ৫ মিটার উচ্চতা, ৭০ মিটার দৈর্ঘ্য ও ২০ মিটার প্রস্থের চারলেনের একটি নতুন সেতু নির্মাণে উদ্যোগ নিয়েছে সড়ক বিভাগ। রাজধানীর হাতিরঝিলের আদলে সেতুটির নকশা তৈরি করা হয়েছে। ইতোমধ্যে দরপত্র শেষে কার্যাদেশের অপেক্ষায় রয়েছে প্রকল্পটি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন