News71.com
 Business
 30 Dec 23, 04:09 PM
 129           
 0
 30 Dec 23, 04:09 PM

সিমটেক্সের ১৬তম বর্ষিক সাধারন সভা॥১০% নগদ লভ্যাংশে খুশী বিনিয়োগকারীরা

সিমটেক্সের ১৬তম বর্ষিক সাধারন সভা॥১০% নগদ লভ্যাংশে খুশী বিনিয়োগকারীরা

নিউজ ডেস্কঃ আকর্ষনীয় ক্যাশ ডিভিডেন্ড দিয়ে বিনিয়োগকারীদের মন কেড়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। গত ২৮ ডিসেম্বর কোম্পানীর ১৬ তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন দিয়েছে সিমটেক্স পরিচালনা পর্ষদ। শত বাধা-বিপত্তি উপেক্ষা করেও সিমটেক্সের ১০% নগদ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্তে সাধারন বিনিয়োগকারীগন সন্তোষ প্রকাশ করেছেন। গত ২৮শে ডিসেম্বর সকাল ১১টায় প্রতিষ্ঠানটির ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) ড. মোঃ সারওয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন উপ্থাপন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থপনা পরিচালক নিয়াজ রহমান সাকিব। প্রতিষ্ঠানের ১৬তম এজিএমে সিমটেক্সের সম্মানিত শেয়ারহোল্ডারগণ, পরিচালনা পর্ষদের সদস্যগণ সহ সিমটেক্সের সর্বোস্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও স্বাস্থ্য ঝুকির কথা বিবেচনা করে এবার ডিজিটাল প্লাটফর্মে এই বার্ষিক সাধারন সভা(এজিএম) অনুষ্ঠিত হলেও এখানে সকল সাধারন শেয়ারহোল্ডারগণের মতামত প্রকাশের সুয়োগ রাখা হয়েছিল। সভায় প্রতিষ্ঠানের শেয়ারহোন্ডারগণের পক্ষ থেকে অর্ধ শতাধিক সুনির্দিষ্ট মতামত এবং সুপারিশ আসে। ব্যবস্থাপনা পরিচালক তার বক্তব্য শেষে এই মতামত ও সুপারিশ সমুহ সকলের উদ্দেশ্যে তুলে ধরেন ও যৌক্তিক ব্যাখ্যা প্রদান করেন।

উল্লেখ্য সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১৬ তম বর্ষিক সাধারন সভার এবার সবচেয়ে বড় চমক হচ্ছে বৈশ্বিক মন্দা ও নানান আইনি জটিলতার মধ্যেও সিমটেক্স ইন্ডাস্ট্রিজের অগ্রসরমান অভিযাত্রা। আর এই অগ্রযাত্রার বহিপ্রকাশ ঘটেছে সন্মানিত সাধারন শেয়ার হোল্ডারগনকে নগদ ১০% নগদ লভ্যাংশ প্রদানের মাধ্যমে। সভায় কোম্পানীটির সাধারন শেয়ার হোল্ডারগন নগদ লফ্যাংশের ঘোষনায় সন্তোষ প্রকাশ করে সিমটেক্সের বর্তমান পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানিয়ে তাদের প্রতি সমর্থন অব্যাহত রাখার ঘোষনা প্রদান করেন।


সভায় সিমটেক্সের এমডি প্রতিষ্ঠানের বর্তমান পরিচালনা পর্ষদের উপর আস্থা রেখে এই অগ্রযাত্রায় সামিল থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্তির পর থেকে অদ্যবধি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কখনও লোকশান করেনি এবং নিয়মিত বিনিয়োগকারীদ্র লভ্যাংশ প্রদান করে আসছে। ফলশ্রুতিতে বিনিয়োগকারীগনও সিমটেক্সের উপর তাদের পরিপূর্ন আস্থা ও বিশ্বাস ধরে রাখতে সক্ষম হয়েছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন