News71.com
 International
 13 Jun 16, 08:30 PM
 521           
 0
 13 Jun 16, 08:30 PM

ভারতের যোধপুরে ভেঙে পড়ল যুদ্ধ বিমান মিগ-২৭, লাফিয়ে বাঁচলেন পাইলট

ভারতের যোধপুরে ভেঙে পড়ল যুদ্ধ বিমান মিগ-২৭, লাফিয়ে বাঁচলেন পাইলট

দিল্লী সংবাদদাতা : রাজস্থানের যোধপুরের কাছে সোমবার সকাল সাড়ে ১১ টা নাগাদ ভেঙে পড়ল একটি মিগ-২৭ বিমান। যান্ত্রিক গলদের জেরে শহরের আবাসিক এলাকায় ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার বিমানটি। তবে বিমানের পাইলট বিপদের মুখে সময়মতো নিরাপদে লাফিয়ে বাইরে বেরিয়ে এসেছেন।

বাসনি থানার পুলিশ কর্মকর্তা রাজেশ যাদব সংবাদ সংস্থাকে জানিয়েছেন মহাবীর নগরে খোলা মাঠের ধারে একটি বাড়ির গায়ে ভেঙে পড়ে মিগ-২৭টি। বাড়িটির কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন এসিপি যোধপুর (ওয়েস্ট) সীমা হিঙ্গোনিয়া। তিনজন জখম হয়েছেন বলেও জানা গিয়েছে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় বিমানে। এলাকাটি ঘিরে ফেলা হয়। আগুন নেভাতে বাহিনী পাঠানো হয়। জেলাশাসক

জানাগেছে রুটিন প্রশিক্ষণে বিমানটি নিয়ে বেরিয়েছিলেন ওই পাইলট। মাঝ রাস্তায় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তিনি কোথায় নামা ঠিক হবে, জানতে চেয়ে যোগাযোগ করেন ঘাঁটিতে। কিন্তু ইঞ্জিনে গোলযোগ শুরু হয়। তাই বিমানটি ভেঙে পড়ার কয়েক সেকেন্ড আগে বাইরে ঝাঁপ দেন তিনি।

স্থানীয় জেলাশাসক বিষ্ণু চরণ মালিক বলেন, যোধপুর বিমানঘাঁটি থেকে রওনা দেওয়া মিগ-২৭ বিমানটি প্রযুক্তিগত ক্রটির ফলে কুরি ভাগতাসনি হাউজিং বোর্ডের একটি তালাবন্ধ বাড়িতে ধাক্কা মারে। এ বিষয়ে কোর্ট অব এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় বায়ুসেনা মুখপাত্র।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন