News71.com
 Sports
 14 Apr 21, 09:04 AM
 344           
 0
 14 Apr 21, 09:04 AM

আইপিএলে শ্বাসরুদ্ধকর জয় পাঞ্জাব কিংসের।।

আইপিএলে শ্বাসরুদ্ধকর জয় পাঞ্জাব কিংসের।।

স্পোর্টস ডেস্কঃ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে শেষ বলে এসে হতাশায় ডুবেছে রাজস্থান রয়্যালস। হাইস্কোরিং ম্যাচে ৪ রানে জিতে শেষ হাসি হেসেছে পাঞ্জাব কিংস। সোমবার (১২ এপ্রিল) রাতে টসে হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২২১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। জবাবে ৭ উইকেট হারিয়ে ২১৭ রান করে রাজস্থান।

লক্ষ্য তাড়ায় নামা রাজস্থান স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই বেন স্টোকসের উইকেট হারিয়ে বসে। ইংলিশ অলরাউন্ডারকে মিডল অর্ডারে না নামিয়ে কেন ওপেনিংয়ে নামানো হলো সে এক প্রশ্ন বটে। এরপর আরেক ওপেনার মনন (১২) দ্রুত বিদায় নিলে জস বাটলারকে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠেন সঞ্জু স্যামসন। ইংলিশ ব্যাটসম্যান ১৩ বলে ২৫ রানের ক্যামিও ইনিংস খেলে বিদায় নেন।

রাজস্থানের নতুন অধিনায়ক স্যামসন ব্যাট হাতে রীতিমত ঝড় তুলেছেন। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন শিভম দুবে (১৫ বলে ২৩) ও রায়ান পরাগ (১১ বলে ২৫)। এর মধ্যে পরাগ তো ছোট ঝড় তোলার পথেই ছক্কাই হাঁকিয়েছেন ৩টি। মূলত এই ঝড়েই লক্ষ্যটাকে হাতের নাগালে দেখতে পাচ্ছিল রাজস্থান। কিন্তু মোহাম্মদ শামির লাফিয়ে উঠা বলে ফ্লিক করতে গিয়ে শেষ হয় পরাগ ঝড়।

শেষ তিন ওভারে জেতার জন্য রাজস্থানের দরকার ছিল ৪০ রান। ক্রিজে ছিলেন মূল ভরসা হয়ে থাকা অধিনায়ক স্যামসন। ঝেই রিচার্ডসনের করা ইনিংসের ১৮তম ওভারের প্রথম ৩ বলে ২ চার ও এক ছক্কায় আইপিএল অধিনায়ক হিসেবে নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরির দেখা পান এই ডানহাতি, তাও মাত্র ৫৪ বলেই!

রিচার্ডসনের ওই ওভারে আসে ১৯ রান। যার ১৭ রানই স্যামসনের ব্যাট থেকে আসে। শেষ দুই ওভারে জিততে দরকার ছিল ২১ রান। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন রাহুল তেওয়াতিয়া। এরপর নামেন আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিস মরিস। ১৬ কোটি ২৫ লাখ রুপির এই প্রোটিয়া অলরাউন্ডারকে সঙ্গী করে শেষ ৬ বলে ১৩ রানের সমীকরণ মেলাতে পারেননি স্যামসন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন