News71.com
 Sports
 16 Apr 21, 09:32 PM
 37           
 0
 16 Apr 21, 09:32 PM

কোহলি-রোহিত-বুমরাহ পারিশ্রমিক পাবেন ৭ কোটি রুপি করে।।

কোহলি-রোহিত-বুমরাহ পারিশ্রমিক পাবেন ৭ কোটি রুপি করে।।

স্পোর্টস ডেস্কঃ চলতি ২০২০-২১ ক্রিকেট মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। যা কার্যকর হচ্ছে ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য। বরাবরের মতোই নতুন তালিকায় যেমন কিছু সংযোজন রয়েছে, তেমনই বাদ পড়েছেন কেউ কেউ।

ঘোষিত তালিকা অনুযায়ী এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় রয়েছেন ২৮ জন ক্রিকেটার। যেখানে প্রথমবারের মত চুক্তির আওতায় এসেছেন নতুন দুই মুখ। তারা হলেন- ব্যাটসম্যান শুবমান গিল ও পেসার মোহাম্মদ সিরাজ। এছাড়া দুই বছর পর চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ভূমিকা রাখায় এই তিন তরুণকে বড় পুরস্কার দিল বিসিসিআই। চুক্তিতে ‘গ্রেড সি’তে অন্তর্ভূক্ত করা হয়েছে তাদের। ১ কোটি রুপি বার্ষিক পারিশ্রমিকে কেন্দ্রীয় চুক্তিতে নাম লেখালেন এই তিন তারকা।

আর যথারীতি চুক্তির সর্বোচ্চ গ্রেড ‘এ প্লাসে’ রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং ভারত দলের মূল পেসার জাসপ্রিত বুমরাহ। দ্বিতীয় সর্বোচ্চ ‘এ’ গ্রেডে রাখা হয়েছে রিশাভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিনসহ ১০ জন ক্রিকেটারকে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন